মেহেরপুরের জমি দখলের অপচেষ্টাকারীর বিরুদ্ধে মামলা

মেহেরপুরের জমি দখলের অপচেষ্টাকারীর বিরুদ্ধে মামলা

মেহেরপুর সদর উপজেলার আশরাফপুর গ্রামের আইনউদ্দীন ওয়াকফ এস্টেট এর জমি দখলের অপচেষ্টাকারী ৮ ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

গত ১৮ সেপ্টেম্বর রবিবার মোকাম বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৫ ধারায় অভিযোগ এনে মামলাটি দায়ের করেন আইনউদ্দীন ওয়াকফ এস্টেট এর মোতুয়াল্লিল কাজী হাবিবুল বাশার (বাবলু)।

মামলার আসামিরা হলেন, আশরাফপুর গ্রামের মৃত নাজির শেখের ছেলে শওকত হোসেন (৫৫), আনারুল ইসলাম চেয়ারম্যানের ছেলে বারিকুল ইসলাম লিজন (৩৮), সিরাজুল ইসলামের ছেলে বকুল হোসেন (৩৫), সাইদুল হক (৩২), তারিকুল ইসলাম (২৫), মো: আবুল হোসেনের ছেলে ফিরোজ হোসেন (৩৫), মিজানুর রহমান (২১) ও শওকত হোসেনের ছেলে হাসান আলী (২২)।

মামলার বিবরনে জানা গেছে, আইনউদ্দীন ওয়াকফ এস্টেট এর খতিয়ান নং সিএস ৬৩২, এসএ ৭৪৪, আরএস ৯০১ এবং দাগ নং সাবেক ১১৪৭, হাল ১৭৯৫ এর আশরাফপুর মৌজার ১.০৯ একর জমির মধ্যে ০.০৫০৪ একর জমি ওই গ্রামের আব্দুর রশিদ (ডাক পিয়ন) এর নিকট ১৪২৯ ও ১৪৩০ সালের ৩০ চৈত্র পর্যন্ত লিজ দেওয়া রয়েছে। তপসিল বর্নিত জমিতে ২ টি আম গাছ ও একটি সেচ পাম্পের পাইপ বসানো রয়েছে। বিবাদীরা ওই জমি দখল নেওয়ার ষড়যন্ত্র করছেন। ইতোমধ্যে গত ১৫/০৯/২৩ তারিখে তারা জমিতে খুটি পুতে রাখে ও আম গাছ দুইটি কাটার চেষ্টা করে। এসময় প্রথম পক্ষ এবং লিজ গ্রহিতা আব্দুর রশিদ ও তাদের লোকজন বাধা দেন। পরে তারা গাছ কাটতে না পেরে ১৫ দিনের মধ্যে জমি দখল নেওয়ার হুমকি প্রদান করেন। প্রথম পক্ষ তাদের সাথে ক্ষমতায় পারবেনা বলে আদালতের আশ্রয় নিয়েছেন বলে উল্লেখ করেন।

আদালত সদর থানায় মামলাটির নোটিশ জারির নির্দেশ দিলে সদর থানার উপপরিদর্শক (এসআই) সনোয়ার হোসেন আসামিদের নোটিশ জারি করেন।

এসআই সনোয়ার হোসেন বলেন, বিরোধীয় তফশিলভূক্ত সম্পত্তিতে শান্তিক শৃংখলা বজায় রাখতে নোটিশ জারি করা হয়েছে।