মেহেরপুরের পৌরসভাসহ ৪ টি ইউনিয়নের ভোট সমাপ্ত

ছোট খাটো দু একটি ঘটনার ছাড়া উচ্ছাস উদ্দীপনা ও উৎসব মুখর পরিবেশে অবাধ, নিরপেক্ষভাবে মেহেরপুর পৌরসভাসহ ৪ টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন শান্তিপূর্ণভাবে সমাপ্ত হয়েছে। এখন চলছে ভোট গণনা।

নবগঠিত বারাদী ইউনিয়নের কলাইডাঙ্গা ইউনিয়নের মোমিনুল ইসলামের নৌকা প্রতীকের) পক্ষে জাল ভোট দিতে এসে আটক হন তার বোন গাংনী উপজেলার ধানখোলা ইউনিয়নের ৪,৫,৬ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য সুফিয়া খাতুন। এছাড়া আমঝুপি ইউনিয়নের ১ নং ওয়ার্ড খোকসা সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের মধ্যে দীর্ঘক্ষণ অবস্থান করে ভোটারদের মধ্যে প্রভাব বিস্তার করার অভিযোগে দুই সাধারণ সদস্য (মেম্বর) প্রার্থীকে আটক করেছেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

তারা হলেন আমঝুপি ইউনিয়নের ১ নং ওয়ার্ডের জমিরুল শেখ (আপেল) এবং আলী কদর (মোরগ) প্রতীক। এছাড়া বারাদী ইউনিয়নের পাটকেল পোতা সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে নৌকার পক্ষে একই বুথে দুজন এজেন্ট থাকায় তাদের বের করে দেয়া হয়।
জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান এবং পুলিশ সুপার মোঃ রাফিউল আলম মেহেরপুর পৌরসভার বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন।

জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান এবং পুলিশ সুপার রাফিউল আলম মেহেরপুর সরকারি বালক উচ্চ বিদ্যায় কেন্দ্র সহ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করে ভোটের সার্বিক পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের ব্রিফ করেন। তারা ভোট কেন্দ্রের সার্বিক পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন। জেলা প্রশাসক ও পুলিশ সুপার শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখায় প্রার্থীদের ধন্যবাদ জানান ।

মেহেরপুর পৌরসভাসহ ৪ টি ইউনিয়নের সাধারণ নির্বাচন ৬৩ টি ভোট কেন্দ্রে এক যোগে শুরু হয়।

মেহেরপুর পৌরসভাসহ ৪ টি ইউনিয়নের মোট ভোটার ১ লাখ ২৪ হাজার ৯৮৮ জন। মেহেরপুর পৌরসভায় ২ জন মেয়রসহ ৪ টি ইউনিয়নে ২০ জন চেয়ারম্যান, ২১৩ জন সাধারণ কাউন্সিলর ও সাধারণ সদস্য, ৬৬ জন সংরক্ষিত নারী কাউন্সিলর ও সাধারণ সদস্য পদে নির্বাচনী প্রতিদ্বন্দ্বীতা করছেন।