মেহেরপুরের ভাষা সৈনিক নজির হোসেনের দাফন সম্পন্ন

মেহেরপুরের ভাষা সৈনিক নজির হোসেন বিশ্বাসের জানাযা ও দাফন সম্পন্ন হয়েছে। শনিবার সন্ধ্যায় নিজ গ্রাম পিরোজপুওে জানাযা শেষে দাফন করা হয়েছে।

এর আগে মেহেরপুর জেলা প্রশাসনের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক তৌফিকুর রহমান মরহুমের শেষ শ্রদ্ধা নিবেদন করেন। এসময় সহকারী কমিশনার ভুমি মাইন উদ্দিন, পিরোজপুর ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ বাবলু বিশ্বাসসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

এর আগে শনিবার দুপুর ১ টার সময় মেহেরপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে, ২ মেয়েসহ অসংখ্য গুনাগ্রাহী রেখে গেছেন।

তিনি সদর উপজেলার পিরোজপুর গ্রামে নিজ বাসভবনে বসবাস করে আসছিলেন। কয়েকদিন আগে গুরতর অসুস্থ হলে পরিবারের সদস্যরা তাঁকে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

মরহুমের বড় ছেলে আবদুল্লাহ মাসুদ জানান, বাদ মাগরিব জানাযা শেষে স্থানীয় কবরস্থানে দাফন করা হবে।

প্রসঙ্গত, ভাষা আন্দোলনের জন্য মিছিল মিটিং পোষ্টার লাগানোর অপরাধে মেহেরপুরের তৎকালীন সাত ছাত্রকে আটক করেছিল পুলিশ। পরবর্তিতে ওই সাত ছাত্রকে স্কুল থেকে রাজটিকিট দিয়ে বের করে দেওয়া হয়েছিল। তৎকালীন ভাষা সংগ্রাম কমিটির ছাত্ররা শহরে পুরো ফেব্রুয়ারি মাস জুড়ে শহরে আন্দোলন করেছিলেন। তাদের একজন মেহেরপুর সদর উপজেলার পিরোজপুর গ্রামের নজির হোসেন বিশ্বাস। মৃত্যুর আগ পর্যন্ত রাষ্ট্রিয় স্বীকৃতির দাবি জানিয়ে আসছিলেন।

মেপ্র/ইএম