মেহেরপুরের ভৈরব নদীতে মাছের পোনা অবমুক্ত করণ

মেহেরপুর সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে ২০২০-২০২১ অর্থবছরে রাজস্ব বাজেটের আওতায় অভ্যন্তরীণ জলাভূমি, বর্ষা প্লাবিত ধানক্ষেত, প্লাবনভূমি, প্রাতিষ্ঠানিক জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণ করা হয়েছে।

আজ সোমবার সকালে মেহেরপুর ভৈরব নদে মাছের পোনা অবমুক্ত করণের উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাছের পোনা অবমুক্ত করেন মেহেরেপুর জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খান ।

এ সময় তিনি বলেন, এখন থেকে আমরা আর বাইরের জেলা থেকে মাছ আনব না আমরা চেষ্টা করব মেহেরপুরের মাছ যাতে অন্য জেলায় পাঠাতে পারি।

তিনি আরো বলেন, আপনাদের কাছে বিশেষ অনুরোধ আপনারা এই মাছ গুলোকে বড় হতে সুজগ দিবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, মেহেরপুর সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুদুল আলম, জেলা মৎস্য কর্মকর্তা সাইফুদ্দিন ইয়াহিয়া, বুড়িপোতা ইউনিয়নের চেয়ারম্যান শাহ জামান, মৎস্যজীবী প্রতিনিধি সাদিক হোসেন বাবুল, সিনিয়র সহকারী মৎস্য কর্মকর্তা রবিউল ইসলাম প্রমুখ।

পরে মেহেরপুর ভৈরব নদীর অপর অংশে, পুলিশ লাইন পুকুর, যুব উন্নয়ন অধিদপ্তর এবং সদর উপজেলার বুড়িপোতা ইউনিয়ন ভূমি অফিস পুকুরে প্রায় ৪’শ কেজি মাছের পোনা অবমুক্ত করা হয়।