মেহেরপুরের যুগিন্দা মাঠে শত্রুতা মূলক কৃষকের ফলজ বাগানের গাছ কেটেছে দুবৃর্ত্তরা

মেহেরপুর সদরের যুগিন্দা গ্রামের বেলে মাঠে শত্রæতা মূলক কৃষকের ফলজ বাগানের গাছ কেটেছে দুবৃর্ত্তরা।
জানা যায়, মেহেরপুর সদরের রাজনগর গ্রামের মৃত ছলেমান শেখের ছেলে শরিফুল ইসলাম(৪৮) যুগিন্দা গ্রামের বেলে মাঠে গত চার মাস আগে ৭ বিঘা জমি লীজ নিয়ে প্রায় সাত লক্ষ টাকা ব্যয়ে একটি ফলজ বাগান তৈরী করে।

বাগানে উন্নতমানের বিভিন্ন জাতের ৮শ টি আম, ২ হাজার ২শ টি পেয়ারা, ৬শ টি লেবু, পঁচিশ টি কমলা লেবুর চারাসহ স্কোয়াস এর আবাদ শুরু করে।

গত মঙ্গলবার দিবাগত রাতে কে বা কারা শত্রæতামূলক বাগানের প্রায় ৭০ টি চারা আম গাছের মাথা কেটে ও উপড়িয়ে নষ্ট করে ফেলে রেখে যায়। এ ব্যাপারে প্রতিকার পেতে শরিফুল ইসলাম মেহেরপুর সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ পেয়ে তাৎক্ষণিক সদর থানার উপ পরিদর্শক নাসির উদ্দীন সরেজমিনে পরিদর্শন শেষে তিনি বলেন- অভিযোগের প্রেক্ষিতে আমি ঘটনাস্থলে আসি, এই ফলজ গাছ যারা কেটেছে তারা দেশের শত্রæ জাতির শত্রæ, প্রকৃত দোষীদের আইনের আওতায় এনে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শরিফুল ইসলাম জানান- ভাগ্যের চাকা ঘুরাতে বিদেশে গিয়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়ে দেশে ফিরে ফলজ বাগান করার স্বপ্ন দেখি । সেই লক্ষে আমি যুগিন্দার মাঠে সাত বিঘা জমি লীজ নিয়ে একটি মিশ্র ফলজ বাগান করি । যেখানে আম, পেয়ারা, লেবু, কমলা লেবুসহ শীতকালীন সবজি স্কোয়াস এর গাছ আছে।

কিন্তু আমার এই সফলতায় ঈর্ষান্বীত হয়ে কে বা কারা রাতের আঁধারে আমার প্রায় সত্তরটি চারা আম গাছ কেটে প্রায় ত্রিশ হাজার টাকার ক্ষতি সাধন করে।

পরবর্তীতে এই ধরণের ক্ষতির হাত থেকে রক্ষা পেতে মেহেরপুর সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

-বারাদী প্রতিনিধি