মেহেরপুরের রাজনগরে মসজিদের কমিটি নিয়ে বিরোধ

মেহেরপুর সদর উপজেলার রাজনগর জামে মসজিদের সভাপতি পদ নিয়ে বিরোধ চলছে বেশ কয়েক দিন ধরেই। গতকাল শুক্রবার জুম্মার নামাজ শেষে এ নিয়ে কথা কাটাকাটি হয় দু-গ্রুপের মধ্যে।

জানা গেছে, বর্তমান সভাপতিকে কোন রকম অবহিত না করে গোপনে অপর এক পক্ষ নতুন সভাপতি তৈরি করেছে। এই নতুন সভাপতি জেলা পরিষদের বরাদ্দ দেওয়া একলক্ষ টাকার মধ্যে ৫০ হাজার টাকা তুলে গায়েব করেছে বলেও অভিযোগ উঠেছে।

এ বিষয়ে শেখ পাড়া জামে মসজিদের ইমাম আশরাফুল ইসলাম জানান, আমি জানি এই মসজিদের কমিটির সভাপতি হচ্ছেন মনিরুজ্জামান ফিরাতুল। কিন্তু প্রায় বছর খানেক ধরে শুনছি নতুন সভাপতি হয়েছেন অলিল নামের একজন।

পূর্বের সভাপতি মনিরুজ্জামান ফিরাতুল জানান, আমি ২০১৪ সাল থেকে রাজনগর মসজিদের সভাপতি হিসেবে দায়িত্বে আছি। মসজিদ উন্নয়নের জন্য আমি জেলা পরিষদের কাছে ১ লাখ টাকার আবেদন করি। কমিটির ক্যাশিয়ার শফিকুল ইসলাম কারসাজি করে নতুন সভাপতি নিয়োগ দিয়েছেন। এই কমিটি দিয়ে জেলা পরিষদের দেওয়া ১ লাখ টাকার মধ্যে ৫০ হাজার টাকা তুলে ফেলেছে তারা।

মসজিদের ক্যাশিয়ার শফিকুল ইসলাম জানান, এর আগে যারা দায়িত্বে ছিল তাদের বিরেুদ্ধে নানা ধরনের অভিযোগ ছিল। পরে গ্রামবাসী আমাকে ক্যাশিয়ারের দায়িত্ব দেয়। সেই সাথে নতুন একজনকে সভাপতি করার জন্য বলে। গ্রামবাসীর কথামত অলিল নামের একজনকে সভাপতি করা হয়। জেলা পরিষদের দেওয়া অর্থের বিনিময়ে ইতোমধ্যে মসজিদের প্রাচীরের কাজ চলমান আছে।