মেহেরপুরের সকল ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধ, খোলা থাকছে কাঁচা বাজার ও ওষুধের দোকান

করোনা ভাইরাস বিস্তার রোধকল্পে মেহেরপুর জেলার সকল প্রকার দোকানপাট, প্রতিষ্ঠান ও গণ পরিবহনসহ বিভিন্ন প্রকার যানবহন বন্ধ।

মেহেরপুর জেলা প্রশাসন থেকে নির্দেশ পাওয়ার পর গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাতটা থেকে অনির্দিষ্ট সময়ের জন্য সকল দোকানপাট বন্ধ রেখেছেন ব্যাবসায়ীরা। শুধু মাত্র কাঁচা বাজার ও ওষূধের দোকান গুলি খোলা থাকবে। সরকারি নির্দেশনা বাস্তবায়নে মাঠে কাজ করছেন র‌্যাব-পুলিশের বিশেষ টিম।

মেহেরপুর জেলা প্রশাসক আতাউল গনি গতকাল মঙ্গলবার সন্ধ্যায় এক জরুরী নোটিশে জানিয়েছেন করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধে জনস্বার্থে (মঙ্গলবার) সন্ধ্যা ৭ ঘটিকা হতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মেহেরপুর জেলার সকল দোকানপাট, প্রতিষ্ঠান ও যানবাহন বন্ধ থাকবে। তবে কাঁচাবাজার, মুদি দোকান, খাবারের দোকান, ঔষধের দোকান, হাসপাতাল ও জরুরী পরিসেবা এ আদেশের আওতামুক্ত থাকবে।

এছাড়া যত্রতত্র ঘোরাফেরা না করে সকলকে নিজ নিজ বাড়িতে অবস্থান করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। কাউকে বাইরে যত্রতত্র ঘোরাফেরা করতে দেখলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এমন নির্দেশে পুলিশের বিভিন্ন টহল দল জেলার শহরসহ বিভিন্ন গ্রামেও অভিযান চালিয়ে দোকানপাট বন্ধ করে দেয় পুলিশ। সেই সাথে মানুষকে করোনা প্রতিরোধে বিভিন্ন সচেতনতা মুলক প্রচারনা চালানো হচ্ছে। প্রশাসনের নির্দেশনার সাথে সাথে মেহেরপুরের প্রধান সড়কসহ বিভিন্ন সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

তবে প্রয়োজনের তাগিদে মানুষ সর্তকতার সাথে বের হলেও কাজ শেষ করে বাড়ি ফিরে যাচ্ছে।