মেহেরপুরের সুবিদপুরে রাস্তার মাটি কেটে পুকুর তৈরির অভিযোগ

মেহেরপুরের সদর উপজেলার সুবিদপুর গ্রামে পুকুর খনন করে (সুবিদপুর-খাঁ পাড়ার) রাস্তা বন্ধের অভিযোগ করেছে গ্রামবাসীরা।

সুুবিদপুর খাঁ পাড়ার অর্ধশত ব্যক্তি মেহেরপুর সদর এসি ল্যাণ্ডের কাছে মো: শাহিন মল্লিক নামের এক মৎস ব্যবসায়ীর বিরুদ্ধে এ অভিযোগ করেন। দীর্ঘদিন ধরে তিনি এ কাজ করলেও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে দেখা যায়নি।

স্থানীয়দের অভিযোগ,এ রাস্তাটা মোট ৫৫ ফিট তার ভিতরে পুকুরে দখলে চলো গেছে ৭ ফিট। গ্রামটি যদি কোন মানুষ মারা যায় তাহলে খাটুলি নিয়ে যাওয়ার অবস্থা নাই। এর আগে আমরা গ্রামের লোকজন মিলে টাকা তুলে আমিন নিয়ে এনেছি ও রাস্তা মেপে পিলার মেরেছি। এবং আমরা বলেছি আপনাদের পুকুরের সিমানার মধ্যে আপনারা পুকুর খনন করেন কিন্তু তারা কারেনি।

স্থানীয়দের আরো অভিযোগ, এ আগে আমরা জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন কে ৩ দিন নিয়ে এসেছি। তিনি দেখে বলেছেন ঘাট খননের জন্য রাস্তাটা ভাঙ্গছেনা আপনারা আপনাদের আপন আপন ঘাট বাধেন। তারপরে আমরা রাস্তার ব্যবস্থা করবে এমনকি উপজেলা ইঞ্জিনিয়ার বলেছেন চান্দি নিবো আপনারা রাস্তাটা বেধে দেন। এ রাস্তা দিয়ে সুবিদপুর উত্তর পাড়া থেকে ২০০ জন ছাত্র-ছাত্রী পড়তে আসে আর বর্ষা হলে তারা তাদের প্যান্ট জড়িয়ে আর ছেন্ডেল হাতে নিয়ে স্কুলে যায়।

এদিকে শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, আমরা যখন স্কুলে যায় তখন যদি এ রাস্তা দিয়ে কোন গাড়ি আশে তাহলে আমরা সাইড দিতে গেলে আমাদের পুকুরের দিকে ঠলে পড়তে হয় এমকি যখন শীত কালে পুকুর খনন করে তখন রাস্তাতে অনেক ধুলা বাতাস উঠলে আমাদের চোখে মুখে ভর্তি হয়ে যায়।