মেহেরপুরের ১০ নক্ষত্রের বিসিএস জয়

৩৮ তম বিসিএস এ ঐতিহাসিক মুজিবনগরের মেহেরপুরে বিভিন্ন বিভাগে ১০ জন্য চুড়ান্ত হয়েছেন। জেলার ইতিহাসে একসাথে ১০ জন বিসিএস ক্যাডার সুযোগ পাওয়া এই প্রথম কোন ঘটনা। তাদের এই সাফল্যে মেহেরপুরের শিক্ষাঙ্গনসহ বিভিন্ন স্থানে আলোচনা শুরু হয়েছে। বিভিন্ন প্রান্ত থেকে তাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে।

বিসিএস এ চুড়ান্তরা হলেন, আরমিনা আক্তার ডলি (শিক্ষা), তাসনিম জাহান মুনিয়া (প্রশাসন ক্যাডার), নাহিদ আহমেদ শোভন (কৃষি ), আব্দুর রাজ্জাক (প্রকৌশলী-রেলওয়ে), তুষার আহমেদ (প্রকৌশলী-সড়ক ও জনপথ), সাদমান সাকিব নাহিদ (স্বাস্থ্য), জান্নাতুল নাঈম( শিক্ষা), উসমান গনি (পুলিশ), মো: ফরিদ উদ্দিন ( শিক্ষা-রসায়ন), দেবযানী কর (প্রশাসন)।

মেহেরপুর ছহিউদ্দিন ডিগ্রী কলেজের ২০০৭-০৮ ব্যাচের প্রাক্তন ছাত্র উসমান গনি চুড়ান্ত হয়েছেন পুলিশ ক্যাডারে। তাকে অভিনন্দন জানিয়ে কলেজের অধ্যক্ষ একরামুল আযীম জানান, উসমান গনি আমাদের কলেজের গর্ব। সে আমাদের কলেজের বিজ্ঞান বিভাগের ছাত্র ছিল। বিসিএস এ চুড়ান্ত হওয়ায় আমিসহ আমার কলেজের সকল শিক্ষক ও স্টাফের পক্ষ তার জন্য শুভ কামনা জানাচ্ছি। আমি তার উজ্জল ভবিষ্যৎ কামনা করি।

প্রশাসন ক্যাডারে চুড়ান্ত হয়েছেন প্রয়াত কানাই লাল করের মেজ মেয়ে দেবযানী কর। দেনযানী করের মা অ্যাড. মিনা পাল জানান, সাম্প্রতিক সময়ে দেবযানীর বাবা মারা গেছেন। একদিকে পিতৃ বিয়োগ করার কিছুদিন পর প্রশাসনিক ক্যাডার হওয়ার খবর পেয়ে দেবযানী চিৎকার করে কেঁদে ওঠে। তার পিতা দেখে যেতে পারলেন না মেয়ের সাফল্য। আমি আমার মেয়েকে নিয়ে খুবই গর্বিত। সকলের আশির্বাদে সে সাফল্যের সাথে মানুষের সেবা করবে এ কামনা করি। তাঁদের বড় মেয়ে ইন্দ্রানী কর ২৯ তম বিসিএস এ চিকিৎসক, মেজো মেয়ে দেবযানী কর ৩৮ তম বিসিএস এ প্রশাসন ক্যাডার, তৃতীয় মেয়ে কৃঞ্চা ঐন্দ্রিলা কর ইলেকট্রিক এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিয় বিষয়ে এ লেখাপড়া শেষ করেছেন।

একসাথে ১০ জনের এই কৃতিত্বে অভিনন্দন জানিয়ে বিদায়ী জেলা প্রশাসক আতাউল গনি বলেন, আমি অত্যন্ত খুশি হয়েছি। একসাথে এ জেলায় এতজন বিসিএস এ ক্যাডার হয়েছে এটা মেহেরপুরের জন্য গর্ব। আমি ও আমাদের জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের অন্তিরিক অভিনন্দন জানাই।

এদিকে, মেহেরপুরে বিসিএস এ চুড়ান্ত ১০ জনকে অভিনন্দন জানিয়ে তাদের উজ্জল ভবিষ্যৎ কামনা করেছেন মেহেরপুর প্রতিদিন’র সম্পাদক ইয়াদুল মোমিন, প্রকাশক এম এ এস ইমন, মেহেরপুর জেলা প্রেস ক্লাবের সভাপতি তোজাম্মেল আযম, সাধারণ সম্পাদক মাহাবুব চান্দু, মেহেরপুর জেলা কমিউনিটি ক্লাব পরিবার, বিভিন্ন সাংস্কৃতিক কর্মী, সাংগঠনিক ব্যক্তিবর্গ।