মেহেরপুরের ৯ ইউনিয়নে ভোট গ্রহণ শুরু

মেহেরপুরের দুটি উপজেলায় মোট ৯টি ইউনিয়নে সকাল ৮ টা থেকে ভোট গ্রহন শুরু হয়েছে। দ্বিতীয় ধাপে ইউপি নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয় আজ বৃহস্পতিবার (১১নভেম্বর) সকল ৮ টায়। ভোট গ্রহণ চলবে বিকাল ৪ টা পর্যন্ত।

মেহেরপুর জেলা নির্বাচন অফিসার মুহাম্মদ আবু আনসার জানায়, মুজিবনগর উপজেলার ৪ টি ও গাংনী উপজেলায় ৫টি ইউনিয়নে সকাল ৮ টা থেকে শুরু হয়েছে। সে অনুযায়ি প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার এবং প্রয়োজনীয় সংখ্যক আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিয়োগ করা হয়েছে।

দুটি উপজেলায় চেয়াম্যান পদে প্রতিদ্বন্দীতা করছেন ৫১ জন, সাধারণ সদস্য (পুরুষ) পদে ৩শ ৩৩ জন, সংরক্ষিত সদস্য(নারী) পদে ৯৯জন।

মুজিবনগর উপজেলার মোট ৪০টি ভোট কেন্দ্রে বুথ করা হেেয়ছে ২৪০ টি। চারটি ইউনিয়নে পুরুষ ৩৯ হাজার ৯১৩জন এবং মহিলা ভোটার রয়েছে ৪০ হাজার ৫৪২জন।

গাংনী উপজেলার ৫টি ইউনিয়নে কেন্দ্র ভোট কেন্দ্র হয়েছে ৪৭টি। মোট ৩৪৬ বুথের মধ্যে স্থায়ী-৩২৭,অস্থায়ী বুথ ১৯টি। ৫টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১ লাখ ১৮ হাজার৭২৫জন। এদের মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৫৮ হাজার ৮৯৫ এবং নারী ভোটার সংখ্যা ৫৯ হাজার ৮২৯জন। প্রতিকেদ্্ের পুলিশ চারজন,আনসান ১৭জন এবং প্রতি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিযোজিত রয়েছেন। স্থানীয় ভোটাররা জানান, তারা সুষ্ঠ্যভাবে তাদেও পছন্দেও প্রার্থীদেও ভোট প্রদান করতে পেরেছেন।

মেহেরপুর অতিরিক্ত পুলিশ সুপার অপু সারোয়ার বলেন, সুন্দও ও সুষ্ঠ্য পরিবেশে ভোট শুরু হয়েছে। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচন হচ্ছে। ভোটারদেও নিরাপত্তায় আইনশৃংখলা বাহিনী মাঠে কাজ করছে।