মেহেরপুরে অস্থায়ী মাছের আড়ৎ উচ্ছেদ!

মেহেরপুর বড় বাজার এলাকায় পৌরসভার উদ্যোগে অস্থায়ী ভিত্তিতে গড়ে তোলা মাছের আড়ৎ ভেঙে গুঁড়িয়ে প্রশাসন। মামলা নিস্পত্তি না হওয়ায় ভেঙে দেওয়ার কথা বললেও পৌরসভা কর্তৃপক্ষের দাবি তাহলে অস্থায়ীভাবে মসজিদ কেন নির্মাণ করা হলো।
শুক্রবার বিকালের দিকে অবৈধ স্থাপনা হিসেবে স্থানীয় প্রশাসন এটি ভেঙে গুঁড়িয়ে দেয়। গড় পুকুরের সৌন্দর্য্য বর্ধনের কাজ শুরু করার লক্ষ্যে অস্থায়ীভাবে মাছের আড়ৎ করার জন্য স্থাপনা তৈরি করা হচ্ছিল।
সদর উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপন উপস্থিতিতে বিশাল আকারের দুটি টিনশেডের স্থাপনা ভেঙে ফেলা হয়।
এসময় সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সায়ীদ, মেহেরপুর সদর থানার অফিসার ইনচার্জ শাহ দারা খান সহ সদর থানার পুলিশ সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন। স্থানীয় প্রশাসনের দাবি আদালতে মামলা থাকার কারণে অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
মেহেরপুর পৌরসভা সূত্রে জানা গেছে, মেহেরপুর পৌরসভার গড় পুকুরের সৌন্দর্য্য বর্ধন করার লক্ষ্যে গড়ের পশ্চিম পাশে মাছের আড়তদারদের অন্যত্র সরিয়ে নেওয়ার জন্য নোটিশ প্রদান করা হয়। সেকারণেই আড়তদারগণ গড় মসজিদের জন্য নির্মাণাধীন অস্থায়ী মসজিদের পাশেই টিনের সেড দিয়ে বিশাল আকারের দুটি স্থাপনা নির্মাণ কাজ করছিল। বিকালের দিকে হঠাৎ করেই স্থানীয় প্রশাসনের উদ্যোগে ওই স্থাপনা ভেঙে ফেলা হয়।
এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপন বলেন, যেহেতু জমি নিয়ে আদালতে মামলা রয়েছে, সেহেতু এখানে কোনো স্থাপনা করতে দেওয়া যাবে না।
এ ব্যাপারে পৌর মেয়র মাহফুজুর রহমান রিটনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, গড়ের সৌন্দর্য বর্ধনের কাজ শুরু করার লক্ষ্যে গড় পুকুরের পশ্চিম পাশে যে মাছের আড়ত রয়েছে, সেখানে আড়তদারদের পক্ষ থেকে ওই স্থানে অস্থায়ীভাবে মাছের আড়ত করার লক্ষ্যে স্থাপনা তৈরি করা হচ্ছিল। তিনি আরো বলেন, মামলার অযুহাত দিয়ে মাছের আড়ৎ ভেঙে ফেলা হলো । কিন্তু একই জমিতে অস্থায়ী মসজিদও তো নির্মাণ হতে পারে না।