মেহেরপুরে আদালতের ডকে থাকা আসামির হাতে ঘুমের ওষুধ দেওয়ার চেষ্টা; এক ব্যক্তিকে দশ দিনের কারাদণ্ড

মেহেরপুরের যুগ্ম জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচার চলাকালীন সময়ে ডকে দাঁড়িয়ে থাকা হাজতী আসামির হাতে গোপনে ঘুমের ওষুধ দেওয়ার চেষ্টাকরায় মোঃ খোকন নামে এক ব্যক্তির ১০ দিন কারাদণ্ড দিয়েছেন আমলী আদালত। দণ্ডিত খোকন শহরের ফুলবাগান পাড়ার ইদ্রিস আলীর ছেলে।

আজ সোমবার (৩০ জানুয়ারি) আদালত চলাকালে বিষয়টি আদালতের বিচারক মো: কবির হোসেনের নজরে এলে তিনি আদালতের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যদেরকে খোকন নামের ব্যক্তিকে আটকের নির্দেশ প্রদান করেন। পুলিশ সদস্যরা সাথে সাথেই খোকনকে আটক করেন। এরপর আটককৃত আসামিকে নিয়ে মেহেরপুর আমলী আদালতে সোপর্দ করেন এবং যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বেঞ্চ সহকারী বাদী হয়ে আদালত আসামির বিরুদ্ধে আদালত অবমাননা, সরকারি কাজে বিঘ্ন সৃষ্টি এবং গণ উপদ্রবের একটি অভিযোগ দায়ের করেন।

মেহেরপুর সদর আমলি আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এস, এম, শরিয়ত উল্লাহ আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ আমলে নিয়ে সংক্ষিপ্ত বিচার প্রক্রিয়া মামলাটি দ্রুত নিষ্পত্তির উদ্যোগ গ্রহণ করেন। আসামিকে তার বিরুদ্ধে আনীত অভিযোগ পড়ে শোনানো হলে সে স্বেচ্ছায় দোষ স্বীকার করলে আদালত আসামিকে দশ দিনের কারাদণ্ড প্রদান করে জেলা হাজতে প্রেরণের নির্দেশ দেন।