মেহেরপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধে মানববন্ধন

“শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা” এই স্লোগান কে সামনে রেখে মেহেরপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ -২০২০ উদযাপণ উপলক্ষে মানববন্ধন করেছে মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থা।
বৃহস্পতিবার সকালে মেহেরপুর জেলা প্রেস ক্লাবের সামনে মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক (আ:দা) নাসিমা খাতুন এর নেতৃত্বে এ মানববন্ধন পরিচালনা করা হয়। এসময় প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) আবু সাইদ।
এসময় তিনি বলেন, এখনও বাংলাদেশের বিভিন্ন পরিবারে কণ্যা শিশু হলে খুশি হয় না এবং ছোট থেকেই তার উপরে নির্যাতনে মন ভাব দেখা দেয়। আবার কোথাও কোথাও অল্প বয়সে মেয়েদের কে বিয়ে দেওয়া হলে স্বামির বাড়িতে নির্যাতনে শিকারও হয়। এক্ষেত্রে দেখা গিয়েছে। গ্রামের মানুষ হক বা শহরের তারা মনে করে মেয়ের বিয়েটা একটা অনেক বড় বোঝা।
তিনি আরও বলেন,একজন মেয়ের বাবা হিসেবে মেয়েকে অনেক স্নেহে এবং ভালোবাসা দিয়ে বড় করেন। কিন্তু তার যখন বিয়ে হয়ে যায় তখন সে স্বামির বাড়িতে শারীরিক-মানসিক ভাবেও তাকে নির্যাতন করা হচ্ছে। আবার জমির ক্ষেত্রেও সেই একই অবস্থা  বাবা মেয়েকে জমি থেকে বঞ্চিত করছেন।
এসময় আরও উপস্থিত ছিলেন, সিডিপি জেলা সমন্বয়কারী প্রভঞ্জন বিশ্বাস, ব্রাক জেলা প্রতিনিধি ফজলুল হক, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শামীম আরা হীরা প্রমুখ। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন মীর দানিয়েল হোসেন।