মেহেরপুরে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

মেহেরপুরে ১ অক্টোবর আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত। এ বছরের আন্তর্জাতিক প্রবীণ দিবসের প্রতিপাদ্য বিষয় হচ্ছে- ”ডিজিটাল সমতা,সকল বয়সের প্রাপ্যতা”|
দিবসটি উপলক্ষে প্রবীণদের কর্মরত সংগঠনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
শুক্রবার মেহেরপুর মল্লিকপাড়া এলাকায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ডা. আবুল বাশার সভাপতিত্বে অন্যদের বক্তব্য রাখেন ১৯৯০ সালে জাতিসংঘ প্রতিবছর ১ অক্টোবর আন্তর্জাতিক ভাবে দিবসটি পালনের সিদ্ধান্ত নেয়। প্রবীণদের সুরক্ষা এবং অধিকার নিশ্চিতের পাশাপাশি বার্ধক্যের বিষয়ে বিশ্বব্যাপী গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ১৯৯১ সাল থেকে এ দিবসটি পালন করা শুরু হয়।
বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এই দিবসটি পালন করা হয়। দিবসটি উপলক্ষে বিভিন্ন সংগঠন করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য বিধি মেনে সল্প পরিসরে কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহ-সভাপতি মোঃ আব্দুল হালিম ও এ্যাড শাহজাহান আলী, যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ নুরুল ইসলাম ,কোষাধক্ষ্য মোঃ আব্দুল কাদের , সহ নির্বাহি সদস্য হাজী আব্দুস সামাদ,রফিকুল আলম,কার্তিক মল্লিক, মুস্তা ফিজুর রহমান বাবু ,বাবর আলী, আশাবুল হক, আনায়ারুল ইসলাম, ফজলুল হক, আব্দুল হালিম, মশিউর রহমান সহ আরো অনেকে সেখানে উপস্থিত ছিলেন।