মেহেরপুরে আ.লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে চার প্রার্থী মাঠে

মেহেরপুরে রাজনৈতিক অঙ্গনে দ্বাদশ সংসদ নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী প্রার্থীরা বিভিন্ন সমাবেশ, গণসংযোগ, সরকারের উন্নয়ন চিত্র সম্বলিত বুকলেট বিতরণ ও সাংবাদিকদের সাথে মতবিনিময় শুরু করেছেন।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে থেকে ৪ জন সম্ভাব্য প্রার্থী ইতোমধ্যে এসকল রাজনৈতিক কমূর্সচী শুরু করেছেন। তারা হলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি, সাবেক এমপি প্রফেসর আব্দুল মান্নান, আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা উপকমিটির সদস্য এম এ এস ইমন ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. ইয়ারুল ইসলাম।

কয়েক মাস ধরে বর্তমান সরকারের উন্নয়ন সম্বলিত বুকলেট বিতরণ করে তৃণমূলে নতুন করে সাড়া ফেলেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা উপকমিটির সদস্য ও সাবেক ছাত্রনেতা এম এ এস ইমন। তিনি নিজে এবং অনুসারারী মেহেরপুর-১ আসনের (সদর ও মুজিবনগর) সকল গ্রামে বুকলেট বিতরণ করে বর্তমান সরকারের উন্নয়ন চিত্র মানুষের মাঝে তুলে ধরছেন। বুকলেটে বর্তমান আওয়ামী লীগের সরকারের দেশব্যাপী নানা উন্নয়ন ও বিএনপি সরকারের উন্নয়ন নিয়ে তুলনামূলক চিত্র তুলে ধরেছেন। খুব সহজেই আওয়ামী লীগ সরকারের উন্নয়ন চিত্র সম্পর্কে গ্রামের সাধারণ মানুষ ধারণা পেয়ে যাচ্ছেন। প্রায় প্রতিদিন বিকাল থেকে গভীর রাত পর্যন্ত এম এ এস ইমনের অনুসারী নেতাকর্মীরা বুকলেট বিতরণের কাজ করছেন। মানুষের সুখ দু:খের খোঁজ খবর নিচ্ছেন। আওয়ামী লীগের সাধারণ কর্মীরা নতুন করে আশা জাগাচ্ছে।

বুকলেট বিতরণের উদ্বোধনী দিনে তিনি বলেছেন, আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক চিত্রের পাশাপাশি বিএনপির সরকারের উন্নয়নের তুলনা করে এ বুকলেট তৈরি করা হয়েছে। যাতে করে সাধারণ মানুষ আওয়ামী লীগ সরকারের উন্নয়ন চিত্র সম্পর্কে ধারণা পায়। এবং একই সঙ্গে পুনরায় আওয়ামী লীগ সরকারকে ভোট দিয়ে ক্ষমতায় নিয়ে আসে। এ বুকলেট ভালোভাবে পড়লেই সাধারণ মানুষ আওয়ামী লীগ সরকারের প্রতি বিশ্বাস ও আস্থা রাখতে পারবে।

মেহেরপুর সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি এ্যাড. ইয়ারুল ইসলামও কয়েক মাস ধরে বিভিন্ন গ্রামে গণসংযোগ করে বেড়াচ্ছেন। তিনিও আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন বলে জানা গেছে।

মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও সাবেক সংসদ সদস্য প্রফেসর আব্দুল মান্নান আগামী নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন বলে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি ইচ্ছা পোষণ করেছেন। তিনি বলেন, আমি মেহেরপুরের দলমত নির্বিশেষে সাধারণ মানুষের কাছে থাকতে চাই। মেহেরপুরের মানুষকে সাথে নিয়ে উন্নয়ন করতে চাই। যতদিন বেচে থাকবো মনোনয়ন চাইবো। আশা নিয়ে থাকতে চাই। তবে দলীয় মনোনয়ন না পেলে নির্বাচন করবো না কিন্তু দলের পক্ষে নির্বাচনী মাঠে থাকবো।

কয়েক মাস ধরে মহিলা সমাবেশ ও দলীয় সমাবেশ করে নির্বাচনী মাঠে রয়েছেন বর্তমান সংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তার স্ত্রী মোনালিসা হোসেন মহিলা সমাবেশ করে দলকে উজ্জীবিত করার কাজ করছেন।

এছাড়া কয়েকজন নেতা আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন বলে খবর পাওয়া গেলেও এখনো কোন ধরণের গণসংযোগ করতে দেখা যায়নি। তবে পরবর্তি পর্বে সকল প্রার্থীদের নিয়ে প্রতিবেদন প্রকাশ করা হবে।

উল্লেখ্য, মেহেরপুর সদর ও মুজিবনগর উপজেলা মিলে মেহেরপুর-১ আসন। ২০০৮ সাল থেকে এই আসনের ক্ষমতাসীন আওয়ামী লীগের দখলে। ২০০৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি জয়নাল আবেদীন, ২০১৪ ও ২০১৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন।

নির্বাচনী হাওয়া নিয়ে ধারাবাহিকভাবে রাজনৈতিক সংবাদ প্রকাশ আজকের পর্ব দিয়ে শুরু হলো। ধারাবাহিকভাবে বিভিন্ন দলের সংবাদগুলো বিভিন্নভাবে প্রকাশ করা হবে। (চলমান)