মেহেরপুরে ইসলামী ব্যাংকের উপ শাখার উদ্বোধন

মেহেরপুরে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের বড় বাজার উপ শাখার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১ টার সময় মেহেরপুর শহরের বড় বাজার এলাকায়  উপশাখা উদ্বোধন করা হয়।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড মেহেরপুর জেলা শাখার এ্যাসিসট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ও ম্যানেজার মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও যশোর জোন প্রধান মোঃ মাকসুদুর রহমান।

এসময় তিনি বলেন,  বাংলাদেশের যত পণ্য আমদানি হয় তার প্রায় ১৮ শতাংশ হয়ে থাকে ইসলাম ব্যাংকের মাধ্যমে। আর ২০ শতাংশের মতো রপ্তানি ইসলামী ব্যাংকের মাধ্যমে হয়। এর পরে রেমিটেন্স সারা পৃথিবীতে আমাদের ১ কোটি ১০ লক্ষ এজেন্ট ছড়িয়ে আছে। বিভিন্ন দেশ থেকে রেমিটেন্স তারা আমাদের পাঠান। ১০০ জন যদি রেমিটেন্স পাঠান, তাদের মধ্যে ৫০ জন ইসলামী ব্যাংকের মাধ্যমে পাঠানোই।

তিনি আরো বলেন, আমদানি,রপ্তানি ও রেমিটেন্স বাণিজ্যের ক্ষেত্রে সবার শীর্ষে অবস্থান করছে ইসলামী ব্যাংক।   আমাদের কাছ থেকে অনলাইন ভিত্তিক সকল সুযোগ সুবিধা এখানে পাবেন।

বিশেষ অতিথির বক্তব্যে মেহেরপুর পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন বলেন, মেহেরপুর বেসরকারি ব্যাংকের মধ্যে প্রথম ব্ ইসলামী ব্যাংক। ব্যাংকের এই উপ শাখাটির জন্য এখন সকলে উপকৃত হবে। কারণ হোটেল বাজারে গাড়ি পার্কিং এর তেমন একটা সুব্যবস্থা ছিল না, মাঝে মাঝে সমস্যার সম্মুখীন হতে হতো। এই উপশাখাটির ব্যবস্থা করার ফলে এতে করে বড় বাজারের ব্যবসায়ীরা তাদের সুবিধামত লেনদেন করতে পারবেন।

এছাড়াও বক্তব্য রাখেন, বড় বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মনিরুজ্জামান দিপু, ইসলামিক ব্যাংক মেহেরপুর শাখার অফিসার মোঃ ফারুক হোসাইন, বড় বাজার উপ শাখার ইনচার্জ হাবিবুর রহমান, মহিলা উদ্যোক্তা মোছাঃ খোদেজা খাতুন, মোঃ সাঈদ আলী  প্রমুখ। পরে  ফিতা কেটে উদ্বোধন করা হয়। এসময় সেখানে দোয়া ও মোনাজাত করা হয়।