মেহেরপুরে উদ্বোধন হলো নির্মিতব্য হাসপাতাল ভবন !

মেহেরপুরে উদ্বোধন হলো নির্মিতব্য হাসপাতাল ভবন !

নির্মাণ কাজ শেষ না হলেও গতকাল বিকালে মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের অনুমোদিত ১১ তলা বিশিষ্ট নতুন ভবন উদ্বোধন করা হয়েছে।

গতকাল রবিবার বিকাল সাড়ে ৪ টায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর-১ সংসদীয় আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভবন উদ্বোধনের নাম ফলক উন্মোচন করেন।

উদ্বোধনকালে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ‘বর্তমান সরকার স্বাস্থ্য সেবা জনগণের দোর গোড়ায় পৌঁছে দিয়েছে। আধুনিক যন্ত্রপাতি দেওয়া হচ্ছে হাসপাতাল গুলোতে। এখন আর চিকিৎসার জন্য অন্য জেলায় বা অন্য দেশে তেমন একটা যাওয়ার প্রয়োজন হচ্ছে না। কমিনিটি ক্লিনিক গুলোর মাধ্যমে বিভিন্ন ঔষধ বিনামূল্যে সরবরাহ করে সরকার।

মেহেরপুর জেলা প্রশাসক শামীম হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মেহেরপুর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ও ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. জমির মোহাম্মদ হাসিবুস সাত্তার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী শম্ভু রাম , অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল করিম। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি আবুল বাসার, পাবলিক প্রসিকিউটর পল্লব ভাট্টাচার্য, চেম্বার অব কর্মাসের সাধারণ সম্পাদক আরিফুল এনাম বকুল, বিএমএ’র সভাপতি ডাঃ আবু তাহের প্রমুখ।

উল্লেখ্য, মেহেরপুর গণপূর্তের তত্বাবধানে প্রায় ৭৬ কোটি টাকা ব্যায়ে ১১ তলা নতুন ভবন নির্মাণ করা হয়। তবে ভবনটির ছয়তলা পর্যন্ত ভৌত অবকাঠামো দৃশ্যমান হয়েছে। বাকি অংশের কাজ এখনো চলমান।

নির্মাণ কাজ সম্পূর্ণ না হওয়ার আগেই হাসপাতাল ভবনের উদ্বোধনের বিষয়টি নিয়ে বিভিন্ন মহলে মিশ্র প্রতিক্রিয়া দেখিয়েছে।
এছাড়াও এসময় ৪ কোটি টাকা ব্যায়ে নির্মিত চার তলা বিশিষ্ট সার্ভিস ভবনেরও উদ্বোধন করা হয়।