মেহেরপুরে এক মাস ৭ দিন ধরে পাখি ভ্যান চালক জিবন নিখোঁজ

এক মাস ৭ দিন পার হলেও কোনো হদিশ পাওয়া যায়নি পাখি ভ্যান চালক কিশোর জিবন (১৬) কে। জিবন মেহেরপুর সদর উপজেলার পুরাতন দরবেশপুর গ্রামের বাবু’র ছেলে।

কিশোর জিবন পেশায় একজন পাখি ভ্যান চালক হলেও মাঝে মধ্যে চুয়াডাঙ্গা থেকে মুদিও বিভিন্ন মালামাল কিনে এনে স্থানীয় দোকানদারদের কাছে বিক্রি করতো।

গত মাসের ২২ তারিখে জিবন তার বাড়ি থেকে পাখি ভ্যান নিয়ে বের হয়ে অদ্যবধি ফিরে আসেনি। এঘটনায় জিবনের পিতা বাবু হোসেন মেহেরপুর সদর থানায় একটি সাধারণ ডাইরি করেছেন। ডাইরি নং ১২৪৩, তারিখ ২৪/০৮/২০২২ ইং।

জিবনের পিতার উদ্ধৃতি দিয়ে স্থানীয় বারাদী পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপপরিদর্শক (এসআই) মফিজ জানান, জিবন প্রতিদিনের ন্যায় ওই দিনও পাখি ভ্যান নিয়ে বাড়ি থেকে বের হয়ে আসেন। পরে আর সে বাড়িতে ফিরে যায়নি। তাদের আত্মীয় স্বজন থেকে শুরু করে সম্ভাব্য সব স্থানেই খোঁজাখুজি করেন। একদিন পরে সদর থানায় একটি জিডি করেন।
এসআই মফিজ বলেন, এরপর এলাকার সব যায়গায় পুলিশের পক্ষ থেকে খোঁজাখুজি করা হয়েছে। বিভিন্ন স্থানে তারবার্তাও দেওয়া হয়েছে। আসলে জিবনের ভাগ্য কি হয়েছে বোঝা যাচ্ছেনা।

এদিকে জিবনের ইনকামের উপরই দিন মজুর পিতার সংসারের স্বচ্ছলতা নির্ভর করতো। জিবনকে না পাওয়ায় পিতা মাতা এখন অনেকটাই দিশেহারা হয়ে পড়েছে।

তবে, পুলিশের পক্ষ থেকে সব ধরণের ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান এসআই মফিজ।