মেহেরপুরে ওয়াশ ইন ইন্সটিটিউশন প্রকল্পের সমাপনী কর্মশালা অনুষ্ঠিত

মেহেরপুরে এসকেএস ফাউন্ডেশনের ওয়াশ ইন ইন্সটিটিউশন প্রকল্পের সমাপনী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এসকেএস ফাউন্ডেশন মেহেরপুর এর আয়োজনে  মঙ্গলবার দুুপুরে মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রকল্পের সমাপনী কর্মশালার আয়োজন করা হয়।

জেলা এনজিও সমন্বয় কমিটির সভাপতি মোশারফ হোসেন এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক লিংকন বিশ্বাস।

এসময় তিনি এই প্রকল্পের মাধ্যমে মেহেরপুর জেলার কমিউনিটি ক্লিনিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ওয়াশ সেক্টরে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় এসকেএস ফাউন্ডেশনের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ভবিষ্যতে এই ধরনের আরও কাজ করার আহবান জানান।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আশরাফ হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আনোয়ার হোসেন। এছাড়াও বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক,ইউপি চেয়ারম্যান ও সচিববৃন্দ, এসকেএস ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়কারী বসুদেব চন্দ্র সরকার, প্রকল্প কর্মকর্তা প্রকাশ কুমার বিশ্বাস (এসএম), শারমিন বেগম (এইচপি) এবং অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ওয়াটার এইড বাংলাদেশ এর সহযোগীতায় এসকেএস ফাউন্ডেশনের বাস্তবায়নে ওয়াশ ইন ইন্সটিটিউশন প্রকল্পটি ২০১৭ সালের জুলাই মাসে শুরু করে। এই প্রকল্পের আওতায় ৩৩টি হেল্থ কেয়ার ফ্যাসিলিটি ও ১৩টি মাধ্যমিক বিদ্যালয়ের ওয়াশ ব্লক সংস্কার কাজ শেষ করে ডিসেম্বর-২০২১শে। কমিউনিটি ক্লিনিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ওয়াশ ব্লকের মধ্যে নিরাপদ পানি, স্বাস্থ্যসম্মত পায়খানা, হাত ধোয়ার ব্যবস্থা ও স্বাস্থ্যবিধি পরিস্থিতির উন্নয়নের মধ্যদিয়ে এই কাজগুলোর সমাপ্ত করা হয়।