মেহেরপুরে করোনার বুস্টার ডোজ প্রদান শুরু

মেহেরপুরে শুরু হয়েছে করোনার বুস্টার ডোজের টিকা প্রদান কার্যক্রম। ফ্রন্টলাইনার ও ষাটোর্দ্ধ মানুষ যারা ২য় ডোজ করোনা টিকা নিয়েছেন তারা পাবেন এ বুস্টার ডোজ।

বুধবার সকাল সাড়ে ১০ টার দিকে বুস্টার ডোজের টিকা নিয়েছেন জেলা প্রশাসক ড. মুনসুর আলম খান ও পুলিশ সুপার রাফিউল আলম।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. অলোক কুমার দাস। জেলা স্টেডিয়াম মাঠে এ টিকা দানের আয়োজন করে জেলা স্বাস্থ্য বিভাগ। প্রতিদিন ২০০ মানুষকে বুস্টার ডোজের টিকার এসএমএস পাঠানো হবে এমন তথ্য নিশ্চিত করে জেলা স্বাস্থ্য বিভাগ।

স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, জেলার করোনা ভ্যাক্সিনের জন্য অনলাইন রেজিস্ট্রেশন করেছেন ১ লাখ ৬৯ হাজার ৩২২ জন। যেখানে প্রথম ডোজ সম্পন্ন করেছে ১ লাখ ৬০ হাজার ৫৩২ জন। যার শত করা হার ৫৮.৮০%। ২য় ডোজ সম্পন্ন করেছে জেলার ১ লাখ ২৬ হাজার ২৬৮ জন । যার শতকরা হার ৪১.১২%। তবে জেলার ৮০ শতাংশ মানুষের করোনার টিকা শেষ না হওয়ার পরও বুস্টার ডোজ শুরু হওয়ায় অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন, ডা. অলোক কুমার দাস বলেন, আমরা চেষ্টা করছি জেলার ৯০ শতাংশ মানুষকে করোনা টিকার আওতায় আনার। তবে গ্রামে অনেকে মানুষ টিকা নিতে অনাগ্রহ প্রকাশ করছে। আগামী জানুয়ারী মাস থেকে গ্রাম পর্যায়ে ঘরে ঘরে গিয়ে করোনার টিকা প্রদানের সিদ্ধান্ত নিচ্ছে স্বাস্থ্য বিভাগ।