মেহেরপুরে করোনায় মৃতের তথ্য আইইডিসিআর এ নাই !

মেহেরপুরের মুজিবনগর উপজেলার ভবেরপাড়ায় করোনায় আক্রান্ত ইদ্রিস আলীর মৃত্যুর তথ্য আইইডিসিআর এ নেই।
গত বৃহস্পতিবার দুপুরে আইইডিসিআর এর অনলাইন প্রেস ব্রিফিং এ জানান হয় মৃতের সংখ্যা ৭ জন, যারা সবাই ঢাকার এবং শুক্রবার দুপুরে অনলাইন ব্রিফিং এ মৃতের সংখ্যা ৪ জন তারাও সকলেই ঢাকার। শুক্রবার ৪ জনের বয়স উল্লেখ করা হয়েছে ৫১ থেকে ৬০ বছর।

জানা গেছে,মেহেরপুরের মুজিবনগর উপজেলার ভবেরপাড়া গ্রামের মৃত ইদ্রিস শাহ’র বয়স ৩৫। গত বুধবার দুপুরে করোনা উপসর্গ নিয়ে তিনি মেহেরপুর জেনারেল হাসপাতালে মারা যান। পরদিন বৃহস্পতিবার সকালে আইইডিসিআর এর বরাত দিয়ে সিভিল সার্জন জানান মৃত ঈদ্রিস শাহ করোনা পজেটিভ।

মেহেরপুরের সরকারি কলেজের সহযোগী অধ্যাপক আবদুল্লাহ আল আমিন জানান, আইইডিসিআর এ দুদিনের মৃত্যুর হিসেব অনুযায়ী মেহেরপুরের হিসেব নেই। এ ধরণের তথ্য গোপন করা উচিত নয়। এটা একটা বৈষ্ণিক সমস্যা।

এ বিষয়ে সিভিল সার্জন ডা, নাসির উদ্দীন বলেন. আমি প্রতিদিনের করোনা সংক্রান্ত সমুদয় হিসাব আইইডিসিআর এ দিনেরদিন পাঠিয়ে দিচ্ছি”। তবে কেন যে মেহেরপুরের টা গণনা হয়নি তা জানা নাই।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো: আতাউল গনি বলেন, দুই দিনের মৃত্যুর যে হিসেব আইইডিসিআর দিয়েছে তাতে মেহেরপুরের টা নেই বিষয়টি বিভিন্ন মাধ্যমে  আমিও জানতে পারলাম। তবে জেলার করোনা বিষয়ক টেকনিক্যাল সব কিছুর দায়িত্ব রয়েছেন সিভিল সার্জন। বিষয়টি নিয়ে সিভিল সার্জন বলেছি পুনরায় আইইডিসিআর এ যোগাযোগ করতে।

মেপ্র/ইএম