মেহেরপুরে করোনা রোগীর পাশে দারিদ্র বিমোচন সংস্থার (ডি.বি.এস) সমিতি

মেহেরপুর দারিদ্র বিমোচন সংস্থা (ডি,বি,এস) এবং পলাশীপাড়া সমাজ কল্যাণ সমিতির উদ্যোগে করোনাভাইরাস প্রতিরোধে অক্সিজেন সিলিন্ডার, ক্যানুলা প্রদান করা হয়েছে । বুধবার সকালের দিকে মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে (ডি,বি,এস) ও পিএসকেএস’র উদ্যোগে ১০ টি অক্সিজেন সিলিন্ডার, ক্যানুলা প্রদান করেন দারিদ্র বিমোচন সংস্থার (ডি,বি,এস) এর নির্বাহী পরিচালক ডাঃ আবু জাফর।

করোনা আক্রান্ত রোগীর জীবন বাঁচাতে সরকারি সহযোগীতার পাশাপাশি বেসরকারি সংস্থা দারিদ্র বিমোচন সংস্থার (ডি,বি,এস) সমিতি ও (পিএসকেএস) অক্সিজেন সিলিন্ডার দিয়ে সহায়ক হিসেবে কাজ করছে। এছাড়াও বিভিন্ন সংগঠনের মাধ্যমে মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার বিতরণ কাজ অব্যাহত রেখেছে সংস্থাটি। দারিদ্র বিমোচন সংস্থার (ডি,বি,এস) এর নির্বাহী পরিচালক ডাঃ আবু জাফর বলেন মানুষের এই ক্রান্তিকালে প্রতিটি মানুষকে পাশে দরকার বলে আমি মনে করি।

অক্সিজেনের অভাবে যেন একটি মানুষ মারা না যায় সেদিকে সকলের সহযোগীতা থাকা দরকার। এ ভাবনা মাথায় রেখে করোনা প্রতিরোধে সার্বক্ষনিক কাজ করছে একজন মূমূর্ষ রোগীকে বাঁচাতে (পিএসকেএস)। জেলা প্রশাসক ড.মোহাম্মদ মুনসুর আলম খান অক্সিজেন সিলিন্ডার ও ক্যানুলা সহ অন্যান্য সামগ্রী গ্রহণ করেন।

এসকল সিলিন্ডার ও ক্যানুলা মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল, গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের চিকিৎসা সেবা দেয়া হবে। অক্সিজেন সিলিন্ডার ক্যানুলা সহ অন্যান্য সামগ্রী গ্রহণকালে জেলা প্রশাসক সমাজের বিত্তবানদের এ ধরনের মহৎ উদ্যোগে এগিয়ে আসার আহ্বান জানান এবং বেসরকারি সংস্থা দারিদ্র বিমোচন সংস্থার (ডি,বি,এস) ও (পিএসকেএস) সমিতি যে উদ্যোগ নিয়েছে তা একটি দৃষ্টান্ত। এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানভীর রহমান, দারিদ্র বিমোচন সংস্থার নির্বাহী পরিচালক ডাঃ আবু জাফর সহ পলাশীপাড়া সমাজ কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক মো মোশাররফ হোসেন ।