মেহেরপুরে কষ্টে কাটছে দিনমজুরদের দিন

করোনা ভাইরাস প্রতিরোধে সারাদেশ কার্যত লকডাউন চলছে। এসময় কাজ নে পেয়ে কঠিন সময় কাটাতে হচ্ছে মেহেরপুরের দিনমজুরদের। যাদেরকে স্থানীয় ভাষায় মুনিশ বলা হয়।
প্রতিদিন কাকডাকা ভোরে মেহেরপুরের বিভিন্ন গ্রাম থেকে এসকল দিনমজুররা দা, কাস্তে, কোদাল, ঝুড়ি নিয়ে শহরের হোটেল বাজার যাদবপুর মোড়ে অবস্থান করে। যার যার প্রয়োজনে চুক্তির মাধ্যমে তাদের কাজের জন্য নিয়ে যায়। কিন্তু দিনচারেক ধরে তাদের কেউ কাজে নিচ্ছেন না। ফলে একটি সময় সেখানে থাকার পর খালি হাতে বাড়ি ফিরতে হচ্ছে।
সদর উপজেলার বুড়িপোতা গ্রামের সাহাবুদ্দিন জানান, আমার বাড়িতে ৫ জন সদস্য । আমি খেটে খাই। এই ভাইরাসের কারণে চার-পাঁচ দিন কোন কাজ পাইনি।
একই ভাবে তাদের দুর্দশার কথা জানান মোনাখালী গ্রামের মান্নান ,মিয়ারুল , আশরাফপুর গ্রামের ইজারুল, বামনপাড়ার ভিকু, দারিয়াপুরের সালামসহ দেড় শতাধিক দিনমজুর।
তারা জানায়, এই ভাইরাসের কারণে শুনছি সরকার চাল, ডাল দিচ্ছে। কিন্তু আমাদের মধ্যে এখনো কেউ এ সাহায্য পাইনি। পেট তো আর ভাইরাস মানছে না। ছেলে মেয়েদের মুখে খাবার দিতে হলে আমাদের কাজে যেতেই হয়।
এ ব্যাপারে সদও উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল আলম জানান, যে কোন অভাবী মানুষ এ সাহায্য পাওয়ার দাবি রাখে। আমাদের কাছে আসলেই তাদের এই ত্রাণ দেওয়ার ব্যবস্থা করবো।