মেহেরপুরে জাতীয় তামাকমুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা

মেহেরপুরে জাতীয় তামাকমুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা

“স্থায়ীত্বশীল তামাক নিয়ন্ত্রণে স্থায়ী সরকার গাইডলাইন বাস্তবায়ন জরুরি”এই প্রতিপাদ্যে জাতীয় তামাকমুক্ত দিবস উপলক্ষে সুবাহ সামাজিক উন্নয়ন সংস্থার উদ্যোগে মেহেরপুরে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

সোমবার (৯ অক্টোবর) সকালে মেহেরপুর সদর উপজেলার আমঝুপির সুবাহ সামাজিক উন্নয়ন সংস্থার সভা কক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

সুবাহ সামাজিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মঈন-উল-আলম সভাপতিত্বে আলোচনা সভায় আমঝুপি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বোরহান উদ্দিন আহামেদ চুন্নু এবং বারাদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোমিনুল ইসলাম বক্তব্য দেন।

এসময় আমঝুপি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বোরহান উদ্দিন আহামেদ চুন্নু বলেন,সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং স্বাস্থ্য সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের আশেপাশে ১০০ মিটারের মধ্যে তামাকজাত দ্রব্য বিক্রির কোনো লাইসেন্স প্রদান করা যাবে না। বিশেষ করে স্কুলের সামনে যেন সিগারেটের দোকান না থাকে এবং অপ্রাপ্ত বয়স্ক কাউকে যেন সিগারেট বিক্রি না করা হয় সে বিষয়ে অভিযান চালালে তামাক জাতীয় ব্যবহার অনেক অংশেই কমে আসবে।

তিনি আরো বলেন, আগামী অর্থ বছরের বাজেটে আমার ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ২০ হাজার টাকা শুধু প্রচার প্রচারণার বাজেট রাখবো।

আলোচনা সভায় এছাড়াও শানঘাট পল্লী উন্নয়ন নগরের নির্বাহী পরিচালক মোঃ মহিবুল আলম ওহিদ,এসপিএইসআর এর নির্বাহী পরিচালক আবু আবিদ,মফিজুল ইসলাম,নজরুল ইসলাম, সাজেদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।