মেহেরপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ আয়োজিত

স্মার্টফোনে আসক্তি,পড়াশোনার ক্ষতি”এই প্রতিপাদ্যকে সামনে রেখে মেহেরপুরে ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে আয়োজন করা হয়েছে। ২ দিন ব্যাপী চলমান এই আয়োজনটি আজ বুধবার বেলা ১২ টার সময় মেহেরপুর সদর উপজেলা চত্বরে শুরু হয়।
মেলায় ১০ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নিয়েছে। সেখানে স্ব-স্ব প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিজেদের উদ্ভাবিত করা প্রজেক্ট নিয়ে হাজির হয়েছে। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায়, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে মেহেরপুর সদর উপজেলার আয়োজনে ২ দিনব্যাপী এ মেলা চলবে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত।

মেলায় বিজ্ঞান বিষয়ক বিভিন্ন প্রকল্প নিয়ে হাজির হওয়া স্কুল ও কলেজ গুলো হলো মেহেরপুর সরকারি মহিলা কলেজ, জিনিয়াস ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ, আমঝুপি মাধ্যমিক বিদ্যালয়, আর .আর মাধ্যমিক বিদ্যালয়, মোমিনপুর মাধ্যমিক বিদ্যালয়, মেহেরপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয়, মেহেরপুর সরকারি কলেজ, ফ্রেন্ড ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ সহ প্রমুখ।

তাদের মধ্যে কেউ বানিয়েছে রোবট আবার কেউ বানিয়েছে মডেলের মাধ্যমে তুলে ধরেছে কলকারখানা ও রাস্তার গাড়ির ফলে হওয়া দূষণের চিত্র। কেউ আবার তুলে ধরেছে পরিবেশ রক্ষার চিত্র। এছাড়াও মেলার পাশাপাশি প্রতিদিন রচনা, বিতর্ক ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন রয়েছে।