মেহেরপুরে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

মেহেরপুরে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর সহধর্মিণী ডা.জুবাইদা রহমান এর বিরুদ্ধে দুদকের মামলার রায় কে ফরমায়েশি দাবি করে রায়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে মেহেরপুর জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

আজ রবিবার (৬ আগষ্ট) সকাল ১০ টার দিকে বিক্ষোভ মিছিলটি আইনজীবী ভবনের সামনে থেকে শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয় প্রদক্ষিণ করে আইনজীবী ভবনের সামনে এসে শেষ হয়। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়।

মেহেরপুর জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক এড. মারুফ আহাম্মেদ বিজনের নেতৃত্বে এসময় এড. আনোয়ার হোসেন, এড. মোখলেছুর রহমান স্বপন, এড. কামরুজ্জামান, এড. নজরুল ইসলাম, এড. আসাদুল আজম খান খোকন, এড. সাইদুর রহমান টোকন, এড. আবদুল্লাহ আল মামুন অনল, এড. ফরিদ উদ্দিনসহ সংগঠনটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় আইনজীবীরা বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর সহধর্মিণী ডা. জুবাইদা রহমান এর বিরুদ্ধে দুদকের মিথ্যা মামলায় ফরমায়েশি রায় ঘোষণাসহ সারাদেশে আওয়ামী লীগের দুর্নীতি, নির্যাতন ও মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদ করেন।

অ্যাডভোকেট মারুফ আহাম্মেদ বিজন বলেন, সারাদেশে ৪৫ লাখ আর ঢাকা শহরে ২০ লাখ মামলা বিচারের আশায় ঝুলে আছে। সেসব মামলা নিস্পত্তি হচ্ছেনা। মাত্র ১ মাসে ৪৭ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ করে তারেক রহমান ও তার স্ত্রী জুবাইদা  রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে এই ফরমায়েসি রায় দেওয়া হয়েছে।

মারুফ আহাম্মেদ আরও বলেন, ইতোমধ্যে একজন বিচারক এই মামলায় তারেক রহমানকে মামলা থেকে খালাস দেওয়ায় তার জীবনে নেমে এসেছে দূর্বিসহ যন্ত্রণা। ওই বিচারকের বিরুদ্ধে সরকারের পক্ষ থেকে একাধিক মামলা দায়ের করা হয়। অবশেষে তিনি এই দেশ থেকে পালিয়ে গিয়েছেন।

তিনি বলেন, প্রধান বিচারপতি এসকে সিনহা যতদিন আওয়ামীলীগের ফরমায়েসী রায় দিয়েছেন ততদিন আওয়ামীলীগের চোখের মনি ছিলেন। যখন সুষ্ঠ বিচার করতে শুরু করলেন তখন তাকে লাঠি মেরে তাড়ানো হয়েছে। মেয়র তাপসের কথা উল্লেখ করে তিনি বলেন, তাপস বলেছিল আমরা প্রধান বিচারপতিকে সরিয়ে দিয়েছি। এতে প্রমানিত হয় যে, এই সরকারের আমলে সরকার যেটি চাইনা তেমন রায় দেওয়ার ক্ষমতা আদালতের নেই। এই সরকার আদালতকে নানাভাবে আটকিয়ে রাখার চেষ্টা করছে। তিনি বলেন, ভাল ভাল বিচারকদের প্রমোশন না দিয়ে সাধারণ বিচারকদের প্রমোশন দিয়ে তাদের ফরমায়েসি রায় দিয়াচ্ছেন। তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে ফরমায়েশি রায়ের মাধ্যমে তারেক রহমানকে কারাগারে রাখার ষঢ়যন্ত্র করছে।