মেহেরপুরে ট্রাভেলস অব বাংলাদেশ’র চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালন

ট্রাভেলস অব বাংলাদেশ- “ভ্রমণকন্যা” সংগঠনের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মেহেরপুরে বৃক্ষরোপণসহ, ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষাসামগ্রী, মাস্ক বিতরণ ও কেক কাটা হয়েছে।

শুক্রবার সকালে মেহেরপুরের আমদহ গ্রামে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভ্রমণকন্যার মেহেরপুর জেলা লিডার রাফসান জানি এর নেতৃত্বে এই কর্মসূচি পালন করা হয়।

এ সময় তিনি বলেন ডা. সাকিয়া হক ও ডা. মানসী সাহার হাত ধরে ২০১৬ সালে ২৭ নভেম্বর ট্রাভেলস অফ বাংলাদেশ ‘ভ্রমণ কন্যা’র পথচলার শুরু। ভ্রমণের পাশাপাশি এই সংগঠনটি “নারীর চোখে বাংলাদেশ” প্রোজেক্টের মাধ্যমে নারীর ক্ষমতায়নের উদ্দেশ্যে দুটি স্কুটি নিয়ে ৬৪ জেলায় অন্তত একটি করে স্কুলে মুক্তিযুদ্ধ, খাদ্য ও পুষ্টি, বাল্যবিবাহ রোধ, বয়ঃসন্ধিকালিন সমস্যাবলী এবং আত্মরক্ষার কর্মশালা নিয়ে আলোচনা করে সচেতনা সৃষ্টি করে।

বর্তমানে ‘নারীর চোখে বাংলাদেশ’ এর কার্যক্রম বিস্তর ভাবে পরিচালনার উদ্দেশ্যে ৬৪ জেলা থেকে ৭শত এর বেশি ভলেন্টিয়ার প্রস্তুত রয়েছে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ মেহেরপুর জেলা শাখার উপ-দপ্তর সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম কিবরিয়া ও বীর মুক্তিযোদ্ধা ফজলুল হকসহ মেহেরপুরের ভলেন্টিয়ার কামরুজ্জামান রতন, আদ্রিতা, রেহেনা, ফয়সাল আহম্মেদ, নুপুর, হিমাসহ চুুয়াডাঙ্গা জেলা লিডার শিমুল, দিশা প্রমুখ।

পরে সেখানে মেহেরপুর জেলা ভলেন্টিয়ারও জেলা লিডারদের মধ্যে ক্রেস তুলে দেওয়া হয়।

অনুষ্টানটির সঞ্চলনায় ছিলেন মেহেরপুর জেলা ভলেন্টিয়ার এর সদস্য অনোমিকা সুলতানা লাজুক।