মেহেরপুরে ত্রৈমাসিক বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

মেহেরপুরে ত্রৈমাসিক বিচার বিভাগীয় সম্মেলন জেলা ও দায়রা জজ আদালতের মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯ টার সময় এ সম্মেলন শুরু হয়ে দিনব্যাপি উন্মুক্ত আলোচনা হয়।

মেহেরপুর বিজ্ঞ জেলা ও দায়রা জজ মোহাম্মদ ওয়ালিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত বিভাগীয় সম্মেলনে প্রধান অতিথি ছিলেন শিশু ও নারী নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক মোঃ তোহিদুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ড. মোহাম্মদ মনসুর আলম খান, মেহেরপুর পুলিশ সুপার রাফিউল আলম, মেহেরপুর সিভিল সার্জনের প্রতিনিধি ডাক্তার অলক কুমার, পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট পল্লভ ভট্টাচার্য, মেহেরপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি মারুফ আহমেদ বিজন।

দিনব্যাপি আনুষ্ঠিত আলোচনা সভায় আদালতের বিদ্যমান মামলার পরিসংখ্যান উপস্থাপন করেন মেহেরপুর যুগ্ম জেলা ও দায়রা জজ মোহাম্মদ হেলাল উদ্দিন। জেলার দেওয়ানি ও ফৌজদারি মামলা দ্রুত নিষ্পত্তিতে প্রতিবন্ধকতা দূরীকরণ বিষয়ক উন্মুক্ত আলোচনা করা হয়।

উন্মুক্ত আলোচনায় বিজ্ঞ পিপি ও জিপিগণ মামলা ত্বরান্বিত করার বিষয়ে বিভিন্ন পরামর্শ তুলে ধরেন। বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট তার বক্তব্যে দেওয়ানি ও ফৌজদারি মামলা সম্পর্কে বিভিন্ন দিক তুলে ধরেন। বিশেষ করে দেওয়ানী/ফৌজদারি মামলায় জেলা প্রশাসনের বিভিন্ন কার্যক্রমের চিত্র উপস্থাপন করেন।

মেহেরপুর পুলিশ সুপার রাফিউল আলম আদালতে চলমান মামলায় সাক্ষী হাজির এর বিষয়ে গুরুত্ব আরোপ করেন।