মেহেরপুরে দ্বিগুণ ভাড়ায় যাত্রা শুরু পরিবহনের

করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতির মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে দীর্ঘ ২ মাস পর সব ধরনের যাত্রীবাহী বাস চলাচল শুরু হয়েছে। সোমবার সকাল থেকে মেহেরপুর থেকে কুষ্টিয়া লোকাল বাস গুলো শারিরীক দুরত্ব মেনেই চলাচল করেছে।

কিন্তু করোনার সংক্রাণ মোকাবিলায় কম যাত্রী পরিবহনের শর্তে ভাড়া ৬০ শতাংশ বাড়িয়েছেন বাস মালিকরা। পাশাপাশি যাত্রীদের সুরক্ষায় প্রতিটি বাসে জীবাণুনাশক স্প্রে দেওয়াসহ প্রত্যেক যাত্রীকে মাক্স পরারা জন্য নির্দেশনা দেওয়া হচ্ছে।

মেহেরপুর জেলা মোটর শ্রমিকের সাধারণ সম্পাদক মতিউর রহমান বলেন আমরা সরকারি স্বাস্থ্যবিধি মেনে সকাল থেকে বাস চলাচল শুরু করেছি। যাত্রীদের স্বাস্থ্য সুরক্ষায় প্রতিটি বাসে এক সিট খালি রেখে মোট আসনের অর্ধেক যাত্রী পরিবহন করছি।

টি আই ইসমাইল জানান করোনার এই মহামারীতে আমাদের সবাইকে সচেতন হতে হবে। যাত্রা পথে হতে হবে আরও সর্তক, মুখে মাক্স ব্যবহারের পাশাপাশি হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে হবে। সেখানে সেখানে না বসা এবং যাত্রা শেষে বাড়িতে এসে জীবানু মুক্ত থাকার জন্য বলা হচ্ছে। এবং আরও বলা হচ্ছে যদি আমরা সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলি তবে এই মরণ ঘাতী ভাইরাস থেকে আমরা অনেকটাই মুক্ত থাকবো।