মেহেরপুরে দুই ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা

মেহেরপুরে দুই ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা

মেহেরপুর সদর উপজেলার আমঝুপি বাজারে অভিযান চালিয়ে অননুমোদিতভাবে চাউল মজুত করার অপরাধে দুই ব্যবসায়ীর ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার।

বুধবার দুপুরে মেহেরপুরের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ এ অভিযান পরিচালনা করেন। দণ্ডিতরা হলেন- আমঝুপি বাজারের চাউল ব্যবসায়ী আমজাদ হোসেন ও আব্বাস আলী।

সজল আহমেদ বলেন, আমঝুপি বাজারের মেসার্স আমজাদ খাদ্য ভান্ডার নামের লাইসেন্স বহির্ভূতভাবে প্রায় ৩ হাজার বস্তা অবৈধভাবে চাউল মজুদ, চাউলের ক্রয় বিক্রয় ভাউচার সংরক্ষণ না করা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়সহ বিভিন্ন অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো: আমজাদ হোসেনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ও ৫১ ধারায় ৩০ হাজার টাকা এবং মেসার্স আব্বাস খাদ্য ভান্ডার নামের আরও একটি প্রতিষ্ঠানের মালিক আব্বাস আলীকে একই আইনের ৩৮ ও ৪৫ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং তাদেরকে ১৫ দিনের মধ্যে সমস্ত চাউল বিক্রি করার নির্দেশ দেয়া হয়।

অভিযান চলাকালে জেলা কৃষি বিপণন কর্মকর্তা আব্দুর রাজ্জাক, জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা রিয়াজ মাহমুদ এবং মেহেরপুর পুলিশ লাইনের একটি টিম সহযোগীতা করেন।

প্রসঙ্গত, গত মঙ্গলবার সদর উপজেলার বামনপাড়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে চাউল মজুদের দায়ে এক ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করে।