মেহেরপুরে দুই সার ব্যবসায়ীর ৫ হাজার টাকা জরিমানা

মেহেরপুর সদর উপজেলার উজলপুর গ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুটি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে  উজলপুর কুটিরঘাটে এ অভিযান পরিচালনা করা হয়। সরকার নির্ধারিত মূল্য উপেক্ষা করে অধিক মূল্যে সার বিক্রয় করা ও সঠিক মূল্য তালিকা প্রদর্শণ না করার অপরাধে প্রশাসনিক ব্যবস্থা হিসাবে উজলপুরের মেসার্স বিশ্বাস ট্রেডার্স ও মেসার্স এস এস ট্রেডার্স এ দু’টি প্রতিষ্ঠানের কাছ থেকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

আদালত পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মেহেরপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ।সহযোগিতায় ছিলেন মেহেরপুর জেলা স্যানিটারী ইন্সপেক্টর তাজিমুল হক ও মেহেরপুর জেলা পুলিশের একটি টিম।

এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর (ক) ৩৭ ও (খ) ৩৮ ধারায় অপরাধী সাব্যস্থ হাওয়ায় মেসার্স বিশ্বাস ট্রেডার্স এর স্বত্ত্বাধিকার ওয়ালিউল হককে ৩ হাজার টাকা ও মেসার্স এস এস ট্রেডার্স এর স্বত্ত্বাধিকার হযরত আলীকে একই আইনের (ক) ৪৫ ধারায় ২ হাজার টাকা মোট ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময তাদের সতর্ক করা হয় এবং ভবিষ্যতে আইনকানুন না মানলে বড় ধরনের জরিমানা করা হবে বলে জানানো হয়। একইসময়ে ডিজেল ও গ্যাসের বিক্রয় মূল্য তালিকাও টানিতে রাখার জন্য বলা হয়।