মেহেরপুরে দুটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা

মেহেরপুরে দুটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা

পোড়া তেল ব্যবহার, পূর্বের বাসি খাবার ফ্রিজে রেখে পুনরায় রান্না করে খাওয়ানোসহ বিভিন্ন অভিযোগে রেস্টুরেন্টে ও অননুমোদিত ও নিম্নমানের কসমেটিকস বিক্রির অভিযোগ দুটি দোকানে অভিযান চালিয়ে জরিমানা আদায় করা হয়েছে।

আজ সোমবার (২৬শে জুন) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মেহেরপুর জেলা কার্যালয় কর্তৃক জেলা শহরের মহিলা কলেজ রোড ও বড়বাজার এলাকায় এই অভিযান পরিচালিত হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মেহেরপুর জেলা কার্যালয়ের সহকারি পরিচালক সজল আহমেদ জানান, শহরের মহিলা কলেজ রোডে মেসার্স সেভেন সেন্স রেস্টুরেন্টে পোড়া তেল ব্যবহার, পূর্বের বাসি খাবার ফ্রিজে রেখে পুনরায় রান্না করে খাওয়ানো, মেয়াদ বিহীন বার্গার ও স্যান্ডউইচ এর ব্রেড ব্যবহার ও স্বাস্থ্যবিধি না মানাসহ বিভিন্ন অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ও ৪৩ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ওই রেস্টুরেন্টের বাসি খাবার ও পোড়া তেল জব্দ করে নষ্ট করা হয়।

এছাড়া মেসার্স পিংক লেডি কসমেটিকসকে অননুমোদিত ও নিম্নমানের কসমেটিকস বিক্রয়, মেয়াদ উত্তীর্ণ পণ্য সংরক্ষণ করে বিক্রয় ও অন্যান্য অপরাধে ৩৭ ও ৫১ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় সবাইকে ভোক্তা অধিকার বিরোধী কাজ থেকে বিরত থাকার জন্য সতর্ক করা হয়।

এসময় তাকে সহযোগিতা করেন জেলা কৃষি বিপণন কর্মকর্তা মো: জিবরাইল হোসেন ও স্যানিটারি ইন্সপেক্টর মো: তারিকুল ইসলাম। মেহেরপুর পুলিশ লাইনের একটি টিম উপস্থিত ছিলেন।