মেহেরপুরে নানা আয়োজনে বেগম রোকেয়া দিবস পালিত

মেহেরপুরে বেগম রোকেয়া দিবস-২০২৩ ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন উপলক্ষে মানববন্ধন, আলোচনা সভা ও জয়িতা সম্মাননা প্রদানের আয়োজন করা হয়েছে।

শনিবার সকাল ১১ টার সময় মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মোঃ শামীম হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সভাপতি শামীম আরা হীরা।

এছাড়াও এসময় জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নীলা হাফিয়া,ট্রেড প্রশিক্ষক মীর দানীয়েল হোসেন,মোছাঃ শিরিনা খাতুন প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ৫ ক্যাটাগরীতে নির্বাচিত ৫ জন শ্রেষ্ঠ জয়িতাকে উত্তরীয় ও সম্মাননা সনদ প্রদানকরা হয়। মেহেরপুর জেলায় পাঁচ ক্যাটাগরীতে নির্বাচিত জয়িতারা হলেন অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী মেহেরপুর পৌরসভা মল্লিক পাড়ার মোছাঃ সুবেহ সুলতানা।

শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী মুজিবনগর উপজেলা মোনাখালী গ্রামের মোঃ শিরিনা খাতুন। সফল জননী নারী গাংনী উপজেলার নহরজান খাতুন।

নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছে যে নারী মুজিবনগর উপজেলার বাগোয়ান গ্রামের মোছাঃ আনোয়ার বেগম, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী মেহেরপুর পৌর সভা নতুন পাড়ার মোছাঃ শারমিনা পারভীন।

মেহেরপুর মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক ও জেলা প্রশাসক জয়িতাদের সম্মাননা সনদ হাতে তুলে দেন ।

অনুষ্ঠানের আগে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন কার্যালয় প্রাঙ্গণে মানববন্ধন অনুষ্ঠিত হয়।