মেহেরপুরে প্রকাশ্যে বোমা বিষ্ফোরণ মামলায় ২১ আসামীর আত্নসমর্পণ

মেহেরপুরে গাংনীর সাহারবাটিতে প্রকাশ্যে পাঁচটি বোমা বিষ্ফোরনের আওয়ামীলীগের দু’পক্ষের মামলায় এক পক্ষের ২১ জন আসামী আদালতে আত্নসমর্পণ করেছেন। আজ (২৩ মে) রবিবার বেলা ১১ টার সময় মেহেরপুর জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট বেগম রাফিয়া সূলতানার আদালতে তারা আত্নসমর্পণ করেন। আদালতের কাছে আত্নসমর্পণকারীদের জামিন আবেদন করা হলে বিজ্ঞ আদালতের বিচারক তাদের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
মামলায় বাদী পক্ষের শুনানীতে আইনজীবী ছিলেন এ্যাডভোকেট কামরুল ইসলাম ও কোর্ট পরিদর্শক (সিএসআই) গোলাম মহাম্মদ । আসামী পক্ষের আইনজীবী ছিলেন এ্যাডভোকেট একেএম শফিকুল আলম।

মামলা সুত্রে জানাগেছে, গত ২৪ এপ্রিল সকালে মেহেরপুর জেলা ছাত্রলীগ সহ-সভাপতি রাকিবুল ইসলাম টুটুল ও নৌকা মনোনীত বর্তমান চেয়ারম্যান গোলাম ফারুকের সমর্থকদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় পাঁচটি বোমার বিষ্ফোরণ ঘটে। আহত হয় উভয় পক্ষের চারজন। এ ঘটনায় উভয় পক্ষ পাল্টা পাল্টি দুটি মামলা দায়ের করেন। চেয়ারম্যান পক্ষে মাবিয়া মলদারের ছেলে হাফিজুর রহমান বাদী হয়ে ২৬ জনকে আসামী করে একটি মামলা করেন । মামলা নং-২১/২০২১। অপরদিকে গ্রামের শফিকুল ইসলামের ছেলে রাকিবুল ইসলাম টুটুল বাদী হয়ে ২৭ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন । যার মামলা নং ২২/২০২১। মামলাটি দুটি তদন্তের দায়িত্ব দেয়া হয় এসআই আব্দুর রাজ্জাক ও এসআই গোলাম মোস্তফাকে।

রাকিবুল ইসলাম টুটুলের দায়েরকৃত মামলার প্রথম দিনেই এক আসামী গ্রামের মৃত আজাহার আলীর ছেলে ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান টোকনসহ উভয় পক্ষে ৪ জনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে গাংনী থানা পুলিশ। বাঁকী আসামীরা পলাতক অবস্থায় থেকে আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে ২৭জন আসামীদের মধ্যে ২১ জন আজ আত্নসমর্পন করেন।