মেহেরপুরে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত

“মুজিববর্ষের আহবান, যুব কর্মসংস্থান” এই শ্লোগানকে সামনে রেখে মেহেরপুরে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত হয়েছে।

আজ রবিবার যুব উন্নয়ন অধিদপ্তরের যুব ভবনের হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মেহেরপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মৃধা মো: মোজাহিদুল ইসলামের এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে জুম অ্যাপের মাধ্যমে যুক্ত হন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও মেহেরপুর এক আসনের এমপি অধ্যাপক ফরহাদ হোসেন।

এ সময় তিনি বলেন, বাংলাদেশ যুবকদের হাত ধরে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। বর্তমানে যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে বেকার যুবকদের কর্ম দক্ষতা বৃদ্ধি করে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে ভূমিকা রাখছে। এখান থেকে কর্ম দক্ষতা বৃদ্ধির পাশাপাশি যুবঋণ দেওয়া হয় যাতে করে বেকার যুবকরা নিজেই উদ্যোক্তা হিসেবে গড়ে উঠতে পারে।

তিনি আরও বলেন, মেহেরপুরে বেকার সমস্যা দুর করতে মেহেরপুরে গড়ে তোলা হবে টেক্সটাইল ইনস্টিটিউট, নার্সিং ইনস্টিটিউট এ গুলো হলে আমাদের জেলায় বেকার কমে আসবে।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাড. ইব্রাহিম শাহিন, প্রতিমন্ত্রীর বড় ভাই শহিদ সাদেক হোসেন বাবর, আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল হামিম, মেহেরপুর সরকারী কলেজের সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল-আমীন, যুব উন্নয়নের রিফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং এর প্রশিক্ষক আমিনুল ইসলাম সাগর, যুব উন্নয়নের সকল কর্মকর্তা, কর্মচারী সহ শিক্ষার্থী বৃন্দ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন যুব উন্নয়নের উপ-পরিচালক ফিরোজ হোসেন।

আলোচনা শেষে সনদ পত্র সহ যুবঋণের আওতায় সাত জন কে তিন লক্ষ টাকার চেক বিতরণ করা হয়।

অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন, যুব উন্নয়নের কম্পিউটার ট্র্রেডের প্রশিক্ষক মাসুদ আল-আহসান নোবেল।

মেপ্র/আরপি