মেহেরপুরে বাংলা ১ম পত্রে অনুপস্থিত ১৬৪ পরীক্ষার্থী

মেহেরপুরে চলতি এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষায় বাংলা প্রথম পত্রে জেলায় ১৬৪ জন শিক্ষার্থী অনুপস্থিত রয়েছে।

এদের মধ্যে এসএসসিতে ১১৪ জন, ভোকেশনাল শাখায় ২১ জন ও দাখিল পরীক্ষায় ২৯ জন শিক্ষার্থী অনুপস্থিত রয়েছে। মেহেরপুর জেলা পরীক্ষা কেন্দ্রের কন্ট্রোলরুম এ তথ্য নিশ্চিত করেছেন।

চলতি এসএসসি, দাখিল ও এসএসসি ভোকেশনাল পরীক্ষায় জেলার ১৩ টি পরীক্ষা কেন্দ্রে মোট ৭ হাজার ৯৬১ পরীক্ষার্থী অংশ নেয়ার কথা ছিল।

পরীক্ষার্থীদের মধ্যে মানবিক বিভাগ থেকে ৫৩১৪, বিজ্ঞান বিভাগ থেকে ২১১৩, ব্যবসা শিক্ষা বিভাগ থেকে ২৯১ জন, ভোকেশনাল শাখায় ১০২১ জন ও দাখিল মাদ্রাসার ৫৫৮ জন।

জেলায় ১৩ টি কেন্দ্রের মধ্যে সদর উপজেলার মেহেরপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১ হাজার ১৯৫ জন, মেহেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৮০২ জন, আমঝুপি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৮৫৫ জন

গাংনী উপজেলার গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৬৭৮ জন, গাংনী পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে ৬৮৬ জ, বামন্দী নিশিপুর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৫৯৬ জন, জুগিরঘোপা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ২৩০ জন, বেতবাড়িয়য়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৫৭১ জন, রায়পুর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৪৭১ জন, সাহেবনগর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৩০১ জন ও বামুন্দী মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে ৩৯৬ জন।

এছাড়া মুজিবনগর উপজেলার মুজিব নগর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৭৮০ জন, দারিয়াপুর মাধ্যমিক বিদ্যালয় ৩৮৪ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করছে।

দাখিল পরীক্ষায় মেহেরপুর দারুল উলুম আহমদিয়া মাদ্রাসায় ৩৬৫ জন ও গাংনী থেকে ২০৫ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করছে।

পরীক্ষা কেন্দ্র নকলমুক্ত ও সুন্দর পরিবেশ সৃষ্টি করতে প্রশাসনের পক্ষ থেকে পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে পরীক্ষা চলাকালিন সময়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এছাড়া জেলা প্রশাসন ও শিক্ষা বিভাগের উদ্যোগে পরীক্ষা কেন্দ্রগুলো পরিদর্শন করা হয়েছে।