মেহেরপুরে বিএডিসি’র চুক্তিবদ্ধ চাষি ফোরামের মানববন্ধন

বিএডিসি কর্তৃক আমন ধান বীজের সংগ্রহ মূল‍্য বর্তমান বাজার তুলনায় কম মূল্য নির্ধারণ করায়
মেহেরপুর বিএডিসি’র চুক্তিবদ্ধ চাষি ফোরামের উদ‍্যোগে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন মেহেরপুর জেলা বীজ ভবন প্রধান কার্যালয়ের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিএডিসি এর চুক্তিবদ্ধ চাষী ফোরাম এর সাধারণ সম্পাদক আব্দুর রশিদ বল্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, আমরা মেহেরপুর জেলার বিভিন্ন গ্রামের প্রান্তিক পর্যায়ের বিএডিসির চুক্তিবদ্ধ চাষী। বিএডিসির নিয়ম নীতি অনুসরণ করে আমরা অতিরিক্ত সময় ও অর্থ ব্যয় করে বিভিন্ন প্রকার ফসলের বীজ উৎপাদন করে যথাসময়ে বিএডিসি’র নিকট সরবরাহ করি। কিন্তু দুঃখের বিষয় করোনাকালীন সময়ে সরকার চাষিদের বিভিন্নভাবে প্রণোদনা দিলেও আমরা এর আওতা বহির্ভূত। উপরোক্ত বর্তমান বাজারের তুলনায় বিএডিসি কর্তৃক আমন বীজের সংগ্রহ মূল্য নিতান্তই কম হওয়ায় আমরা ব্যাপক ক্ষতির সম্মুখীন।

এছাড়াও বিএডিসি কেন্দ্রে বীজ দেওয়ার ৪-৬ মাস পরে মূল‍্য পরিশোধ করে। বীজের মূল‍্য বৃদ্ধি না করা হলে আমরা বিএডিসি এর বীজ উৎপাদন কার্যক্রম বন্ধ করে দেওয়া সহ বিএডিসি কর্তৃপক্ষে চাষীদের বীজ ফেরত দেওয়ার অনুরোধ জানান। মানববন্ধন পরবর্তীতে জেলা প্রশাসক, পুলিশ সুপার, বিএডিসি উপপরিচালক (বীপ্রকে), উপপরিচালক (কঃগ্রোঃ) বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

মেপ্র/এমএফআর