মেহেরপুরে বিশুদ্ধ খাদ্য আদালতের কার্যক্রম শুরু

মেহেরপুরে বিশুদ্ধ খাদ্য আদালতের কার্যক্রম শুরু করা হয়েছে। ভেজাল ও নকল খাদ্যদ্রব্যের ব্যবসায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য এই কার্যক্রম শুরু করা হয়।

সোমবার দুপুরে বিশুদ্ধ খাদ্য আদালত মেহেরপুর এর ম্যাজিস্ট্রেট এস এম শরিয়ত উল্লাহ এর নির্দেশে শহরের বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করা হয়। এসময় করমচার সাথে বিষাক্ত রাসায়নিক এবং রং দিয়ে নকল চেরি ফল প্রস্তুত ও বিক্রির কারণে ৪০ কেজি নকল চেরি ফল জব্দ করা হয়।

অভিযানে অংশগ্রহণকারী পৌরসভা স্যানিটারী ইন্সপেক্টর মনিরুল ইসলাম এবং সদর উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর তরিকুল ইসলাম জানান, অভিযান পরিচালনাকালে ব্যবসায়ীগণ স্বীকার করেন যে করমচার সাথে বিষাক্ত রাসায়নিক এবং রং দিয়ে নকল চেরি ফল রং দিয়ে নকল চেরি ফল প্রস্তুত করা হয়।

অভিযানে মেহেরপুর সদর থানা পুলিশের একটি দল সহযোগিতা করেন।

আদালত সূত্রে জানা যায়, উল্লেখ্য নিরাপদ খাদ্য আইন ২০১৩ অনুযায়ী প্রত্যেক জেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম কোর্টের ম্যাজিস্ট্রেট সমগ্র জেলার বিশুদ্ধ খাদ্য অভিযান পরিচালনা করতে পারেন এই আইনের অধীনে নিরাপদ খাদ্য নিশ্চিতের লক্ষ্যে ম্যাজিস্ট্রেট এস এম শরিয়ত উল্লাহর উদ্যোগে মেহেরপুরে প্রথমবারের মতো এই কার্যক্রম শুরু হলো।

আগামীতে নিয়মিত নিরাপদ খাদ্য আইন ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বিদ্যমান অন্যান্য ফৌজদারি ও বিশেষ আইনের অধীনে ভেজাল বিরোধী কার্যক্রম পরিচালনা হবে । আদালতের এই কার্যক্রমকে স্থানীয়রা সাধুবাদ জানিয়েছেন।