মেহেরপুরে বিশ্ব মানবাধিকার দিবস পালিত

মেহেরপুরে বিশ্ব মানবাধিকার দিবস পালিত

মেহেরপুরে বিশ্ব মানবাধিকার দিবস ও আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে র‍্যালী,আলোচনা সভা, আর্থিক সহায়তা ও উপকরণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

“সকলের জন্য স্বাধীনতা,সমতা এবং ন্যায়বিচার”এই প্রতিপাদ্যে রবিবার (১০ই ডিসেম্বর) সকাল ১১ টার সময় মেহেরপুর আইনী সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের আয়োজনে সরকারি মহিলা কলেজের হল রুমে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

আসক ফাউন্ডেশনের সভাপতি ও মেহেরপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রফিকুল আলমের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর রফিকুল ইসলাম।

ফাউন্ডেশনের সাধারণ সম্পাদিকা দিলারা জাহানের সঞ্চালনায় এসময় খুলনা বিভাগীয় সহ-সভাপতি সাংবাদিক মিজানুর রহমান,গাংনী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক মাহাবুব আলমসহ ফাউন্ডেশনের সদস্য, সমাজসেবক , শিক্ষক- শিক্ষিকা, এনজিওকর্মী , সাংবাদিকবৃন্দু ও কলেজের ছাত্রীরা উপস্থিত ছিলেন।

এর আগে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে একটি র‍্যালী বের করা হয়। র‍্যালীটি মেহেরপুর প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে মহিলা কলেজের সামনে গিয়ে শেষ হয় এবং সারাদিন ব্যাপি দুস্থ অসহায় মানুষের জন্য ফ্রি রক্তদান কর্মসূচি চলে।

আলোচনা সভার শেষে তিনটি অসহায় পরিবারকে সচ্ছলতার জন্য একজনকে সবজির ব্যবসা, চায়ের দোকানের ব্যবস্থা ও অপর জনকে সেলাই মেশিন সহ আর্থিক সহায়তা প্রদান করা হয়।