মেহেরপুরে বেশি দামে সার বিক্রি করায় দুই ব্যবসায়ীর এক লাখ টাকা জরিমানা

মেহেরপুরে বেশি দাম সার বিক্রির অপরাধে দুই ব্যবসায়ীর কাছে ১ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ মঙ্গলবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ শহরের হোটেল বাজার ও নতুন বাস টার্মিনাল এলাকার দুটি সার ডিলারের প্রতিষ্ঠানে এ অভিযান চালিয়ে এ অভিযান পরিচালনা করেন।

সজল আহমেদ জানান, বিসিআইসি সার ডিলার মেসার্স আশাবুল হকের প্রতিষ্ঠানে তদারকিকালে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মুল্যে সার বিক্রয়ের প্রমাণ পাওয়া যায়।

১১০০ টাকার ইউরিয়া সার ১২৫০ টাকা, ১১০০ টাকার টিএসপি সার ১৭০০ টাকা, ৮০০ টাকার ডিএপি ৯৫০ টাকায় বিক্রয় করেন।

এ অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মোঃ আশাবুল হককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪০ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং বেশি মুল্যে সার বিক্রয়ের রশিদ বই জব্দ করা হয়।

মেহেরপুরে বেশি দামে সার বিক্রি করায় দুই ব্যবসায়ীর এক লাখ টাকা জরিমানা

অভিযান চালাচ্ছেন জাতীয় ভোক্তা অধিকারের সহকারী পরিচালক সজল আহমেদ

পরবর্তিতে নতুন বাস টার্মিনাল এলাকায় অপর একটি বিসিআইসি সার ডিলার মেসার্স ন্যাশনাল এন্টারপ্রাইজ নামক প্রতিষ্ঠানে তদারকিতেও অধিক মুল্যে সার বিক্রয়ের প্রমাণ পাওয়া যায়।

৭৫০ টাকার এমওপি সার ১২০০ টাকা, ১১০০ টাকার টিএসপি সার ১৭০০ টাকা । এবং ইউরিয়া ও ডিএপি সারও বেশি দামে বিক্রয় করেছেন। এছাড়া প্রতিষ্ঠানটি থেকে বেশকিছু মেয়াদ উত্তীর্ণ কীটনাশক ও সার জব্দ করে নষ্ট করা হয়।

এ অপরাধে প্রতিষ্ঠানটির মালিক আলহাজ্ব মো: আব্দুল আওয়ালকে একই আইনে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় উভয় ব্যবসাীকে সতর্ক করা হয় এবং সরকার নির্ধারিত ন্যায্যমূল্যে সার বিক্রয়ের জন্য নির্দেশনা দেয়া হয়।

অভিযানে সহযোগিতা করেন সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো: তারিকুল ইসলাম, পৌর স্যানিটারি ইন্সপেক্টর মো: মনিরুল ইসলাম ও মেহেরপুর জেলা পুলিশের একটি টিম।