মেহেরপুরে বোমা সাদৃশ্য বস্তু উদ্ধার, দিনভর উত্তেজনা

মেহেরপুরে বোমা সাদৃশ্য বস্তু উদ্ধার, কিন্তু বোমাটি ছিলো নকল

মেহেরপুর সদর উপজেলার পিরোজপুর গ্রামে একটি একতলা বাড়ির ছাদ থেকে বোমা সাদৃশ্য বস্তু উদ্ধার করে উর্ধতন কর্তৃপক্ষকে জানায় পুলিশ। উত্তেজনা পূর্ণ দিন অতিবাহিত করার পর রাতে বোম্ব ডিসপোজাল ইউনিট এসে জানালো নকল বোমা।

গতকাল শুক্রবার (১লা ডিসেম্বর) দিবাগত মধ্যরাতে (৩:৩০) গোপন খবরের ভিত্তিতে পিরোজপুর পুলিশ ফাড়ির সদস্যরা পিরোজপুর বাজার পাড়ার নইমুদ্দিনের ছেলে মোঃ মিঠুন (২৫) এর একতলা বসতবাড়ীর ছাদে বোমা সাদৃশ্য বস্তু থাকায় অভিযোগে বাড়িটি ঘিরে রেখেছিলো।

পিরোজপুর পুলিশ ফাঁড়ি সূত্রে জানা গেছে, প্রাথমিক অনুসন্ধানে ঘটনাটির সাথে মিঠুনের সম্পৃক্ততার প্রমাণ পাওয়া যায়নি। গোপন তথ্যের ভিত্তিতে পুলিশ ক্যাম্পের সদস্যগণ ঘটনাস্থলে এসে বাড়ির দরজা খুলতে বললে বাড়ির সদস্যগণ গেইট খুলে দেয়। এরপর বাড়ির ছাদে গেলে একটি সিমেন্টের ব্যাগে লালটেপ প্যাচানো অবস্থায় ২ টি বোমাসদৃশ কৌটা ও পত্রিকার কাগজে মোড়ানো অবস্থায় ১ টি অজ্ঞাত বস্তু দেখতে পেয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করলে র‍্যাবের একটি বিশেষ দল এসে ঘটনাস্থল পরিদর্শন করে এবং বোম্ব ডিসপোজাল ইউনিটকে ঘটনাস্থলে আসার আহ্বান জানায়।

মেহেরপুর সদর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম বলেন, ‘উদ্ধারকৃত বস্তুু দুটি বােমা কি না নিশ্চিত হতে পরীক্ষা-নিরীক্ষার প্রক্রিয়া চলছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

গাংনী র‍্যাব সিপিসি-১২ ক্যাম্পের কমান্ডার সরকারি পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান বলেন, ‘আমাদের টিম ঘটনাস্থল পরিদর্শন করে এসেছে। বোমাটি সেখানেই পুলিশ ঘির। যশোর থেকে বোমা ডিসপোজাল ইউনিটের সদস্যরা আসছেন। এরপর বিস্তারিত বলা যাবে। ‘

সন্ধ্যায় বোম্ব ডিসপোজাল ইউনিটের টিম এসে পরিক্ষা নিরিক্ষা করার পর আনুষ্ঠানিকভাবে প্রেসব্রিফিং করে জানায় উদ্ধারকৃত বোমা সদৃশ্য বস্তু গুলি নকল বোমা।