মেহেরপুরে ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

মেহেরপুরের বিশিষ্ট ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেনকে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। শুক্রবার বাদ জুম্মা মেহেরপুর শহরের হোটেল বাজার জামে মসজিদের সামনে গার্ড অব অনার প্রদান করা হয়।

এ সময় জাতীয় পতাকা দিয়ে আচ্ছাদিত করে মরহুমের মরদেহে পুস্পমাল্য অর্পণ করা হয়। পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। সদর উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপন রাষ্ট্রের পক্ষে সালাম গ্রহণ করেন।

এসময় বিহ্বলের করুন সুর বেজে ওঠে। পরে একই স্থানে জানাযা শেষে শহরের পুরাতন কবরস্থানে তাকে দাফন করা হয়।

এর আগে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসূল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, জেলা পরিষদের সাবেক প্রশাসক অ্যাডভোকেট মিয়াজান আলী, পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম, মরহুম ইসমাইল হোসেনের বড় ছেলে ফারুক হোসেন সেখানে বক্তব্য রাখেন।

মেহেরপুর জেলা আওয়ামী লীগ, মেহেরপুর জেলা যুবলীগ এবং কৃষক লীগের পক্ষ থেকে মরহুমের মরদেহে পুষ্প মাল্য অর্পণ করা হয়। এদিকে জানাযা ও দাফন কাজে জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খান, পুলিশ সুপার মোঃ রাফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাফিজ আল আসাদ, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল হালিম,যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম শাহীন, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আক্কাস আলী, জেলা কৃষক লীগের সভাপতি মাহবুব আলম শান্তি, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম পেরেশান, সরফরাজ হোসেন মৃদুলসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার দিবাগত রাত ১০ টার দিকে মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তিনি বেশ কিছুদিন যাবৎ বিভিন্ন রোগে ভুগছিলেন।