মেহেরপুরে মাদক ব্যবসায়ীর হামলায় র‌্যাব কর্মকর্তা জখম: গুলিবিদ্ধ অবস্থায় হামলাকারী আটক

মেহেরপুরের গাংনী উপজেলার হাড়াভাঙ্গা গ্রামে মাদক ব্যবসায়ীর হাসুয়ার কোপে র‌্যাবের এসআই আহত। অপরদিকে র‌্যাবের গুলিতে হামলাকারী মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়েছে। র‌্যাব এ ঘটনায় ৫৭ বোতল ফেনি্সিডিলও উদ্ধার করেছে।

গতকাল মঙ্গলবার বিকাল পৌণে ৪ টার দিকে হাড়াভাঙ্গা গ্রামের বাগানপাড়ার মাঠ নামক স্থানে এই ঘটনা ঘটে।

আহত র‌্যাবের এসআই উত্তম কুমার র‌্যাব-১২ সিপিসি মেহেরপুর ক্যাম্পে কর্মরত এবং আহত হামলাকারী আনোয়ার হোসেন সুইট হাড়াভাঙ্গা গ্রামের আব্দুল হামিদের ছেলে। সে দেড় বছর আগে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন।

স্থানীয়রা জানান, বিকেল পৌনে ৪ টার দিকে র‌্যাব-১২, সিপিসি মেহেরপুর ক্যাম্পের একটি টিম এসআই উত্তম কুমারের নেতৃত্বে বাগানপাড়া এলাকার ভিটের মাঠে অভিযান চালায়। এসময় সুইট হাসুয়া হাতে করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। ভিটের মাঠ নামক স্থানে পৌছানোর পর ধারালো হাসুয়া দিয়ে এসআই উত্তম কুমারের মাথায় পিঠে ও অন্যান্য স্থানে উপর্যুপুরি কুপিয়ে আহত করেন। অন্যান্য র‌্যাব সদস্যরা তাকে লক্ষ করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়লে সুইটের দু পায়ে ও হাতে ৪টি গুলিবিদ্ধ হয়। পরে গুলিবিদ্ধ অবস্থায় সুইটকে আটক করেন র‌্যাব সদস্যরা।

স্থানীয় কাজিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মু. আলম হুসাইন বলেন, ঘটনার সময় র‌্যাবের পক্ষ থেকে কমপক্ষে ৯ রাউন্ড গুলি করা হয়েছে বলে প্রত্যক্ষদর্শিরা আমাকে জানিয়েছে। সুইটের দুই পায়ে ও হাতে ৪টি গুলিবিদ্ধ হয়েছে।

র‌্যাব-১২, সিপিসি মেহেরপুর ক্যাম্প কমান্ডার সিনিয়র এএসপি গোলাম ফারুক জানায়, ফেনসিডিলের একটি চালান বেচাকেনা চলছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে র‌্যাব-১২ এর একটি টিম অভিযান চালাতে যায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে র‌্যাবের উপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় সুইট। র‌্যাবের পক্ষ থেকেও আত্মরক্ষার্থে কয়েক রাউন্ড গুলি চালানো হয়েছে। এক পর্যায়ে গুলিবিদ্ধ সুইটকে ফেনসিডিলসহ আটক করা হয়েছে।

বর্তমানে র‌্যাবের উপপরিদর্শক (এসআই) উত্তম কুমার ও গুলিবিদ্ধ সুইটকে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।