মেহেরপুরে মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড

মেহেরপুরে হেরোইন রাখার মামলায় মাদক ব্যবসায়ী ছলিম উদ্দীন ওরফে (৩৫) কে যাবজ্জীবন কারাদন্ড ও ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদন্ড দিয়েছেন আদালত।

আজ বুধবার (২৬ অক্টোবর) দুপুরের দিকে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মোহাম্মদ ওয়ালিউল ইসলাম এ রায় দেন।

দন্ডিত ছলিম উদ্দীন ওরফে কটা মেহেরপুর সদর উপজেলার বামনপাড়া গ্রামের মৃত জোবান শেখের ছেলে। বিচার চলাকালিন সময়ে আসামি ছলিম উদ্দীন পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা গেছে, তৎকালিন মেহেরপুর সদর থানার উপপরিদর্শক (এসআই) পলাশ কুমার রায় সঙ্গীয় ফোর্সসহ ২০১৯ সালের ৩ জুলাই বিকালে গোপন সংবাদে অভিযানে বামনপাড়ায় তার নিজ বাড়িতে থেকে ছলিমকে গ্রেফতার করে।

এসময় তার লুঙ্গির ভিতর থেকে পলিথিনে মোড়ানো ৩০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। এই হেরোইন উদ্ধারের ঘটনায় পুলিশ বাদী হয়ে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) সারণীর ৮(গ) ধারায় একটি মামলা দায়ের করা হয়। যার মামলা নং ০৮, তারিখ ০৩/০৭/২০১৯ ইং। মামলাটি দীর্ঘদিন তদন্তের পর আইও তাকে দোষী সাব্যস্ত করে আদালতে চার্জশীট দাখিল করে। মামলায় ৯ জন স্বাক্ষী তাদের স্বাক্ষ্য প্রদান করেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবি ছিলেন মেহেরপুর জজকোর্টের পাবলিক প্রসিকিউটর(পিপি) অ্যাডভোকেট পল্লব ভট্টাচার্য ও আসামি পক্ষের কৌসুলি ছিলেন অ্যাডভোকেট কামরুল হাসান।

উল্লেখ্য, দন্ডিত ছলিম উদ্দীনের বিরুদ্ধে হেরোইন, ফেনসিডিল, গাঁজাসহ বিভিন্ন মাদকদ্রব্য বিক্রির অভিযোগে ৭ টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে।