মেহেরপুরে মুজিববর্ষ উপলক্ষে নারীদের নিয়ে সপ্তাহব্যাপী কর্মসুচির উদ্বোধন

মুবজব শতবর্ষ উদযাপনের অংশ হিসেবে নারীদের নিয়ে ৭ দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। মেহেরপুর সদর উপজেলার বুড়িপোতা ইউনিয়নের আয়োজনে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে পিঠা উৎসব, বিলুপ্ত প্রায় দেশীয় ফল, প্রদর্শনী নকশীকাথা প্রদর্শনী ও অগ্নিনির্বাপক প্রশিক্ষণ, গ্রামীন খেলাধুলা।

শনিবার সকালে বুড়িপোতা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে সপ্তাহ ব্যাপী এ কর্মসূচি অনলাইনে জুমের মাধ্যমে উদ্বোধন করেন মেহেরপুর ১ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয়েরন মাননীয় প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন।

উদ্বোধনকালে তিনি বলেন, করোনায় সব কিছুই যেন স্ববির হয়ে গেছে। এর মধ্যেই গ্রামের নারীদের নিয়ে এতো সুন্দর আয়োজন আমার খুব ভালো লেগেছে।

বুড়িপোতা ইউনিয়নরে চেয়ারম্যান শাহজামানকে ধন্যবাদ জানিয়ে ফরহাদ হোসেন বলেন, আমার জন্ম এই বুড়িপোতা ইউনিয়নে। বুড়িপোতার মানুষের জন্য এমন ভিন্ন আয়োজনের করার জন্য আপনাকে ধন্যবাদ। এসময় তিনি মেহেরপুরের সকল ইউনিয়নেই এধরনের আয়োজন করার আহবান জানান।

বুড়িপোতা ইউনিয়নের চেয়ারম্যান শাহজামাান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মাদ মুনসুর আলম খাঁন, পুলিশ সুপার এস এম মুরাদ আলী, মেহেরপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক স্বপন কুমার খাঁ, উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল আলম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাজুল ইসলাম, সদর থানার ওসি শাহ দারা খান, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. ইব্রাহীম শাহীন, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষনা পরিষদের আহবায়ক প্রফেসর আব্দুল মালেক, জেলা শিল্পকালা একাডেমীর সাধারণ সম্পাদক সাইদুর রহমান, শহর সমাজ সেবা সম্বনয় পরিষদের সভাপতি আমিনুল ইসলাম খোকন সহ আরো অনেকে।

বুড়িপোতা ইউনিয়নের ৯ ওয়ার্ড থেকে হরেক রকম দেশীয় ফল ও পিঠার অনেক গুলো স্টল দেখাযায় সেখানে। উদ্বোধন অনুষ্ঠান শেষে প্রতিটি স্টল ঘুরে দেখেন অতিথিরা।
সেই সাথে উপস্থিত সকল নারী উদ্দোক্তাকে চেয়ারম্যান শাহজামান এর পক্ষ থেকে একটি করে চাদর উপহার দেওয়া হয় ও প্রতিটি শিক্ষার্থীদের মাঝে স্বাস্থ্য সুরক্ষায় সেনেটারি ন্যাপকিন বিতরণ করা হয়।