মেহেরপুরে মুজিববর্ষ উপলক্ষে পরিচ্ছন্ন শহর উপহার দিতে চাই- মাহফুজুর রহমান রিটন

মুজিববর্ষে পরিচ্ছন্ন বাংলাদেশ উপহার দেয়ার কথা উল্লেখ করে পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন বলেছেন, ২০২০ সালের ১৭ই মার্চ থেকে ২০২১ সালের ২৬ শে মার্চ পর্যন্ত সময়টাকে মুজিব বর্ষ হিসেবে ঘোষণা করা হয়েছে।

এই মুজিববর্ষ কে সামনে রেখে আমরা পরিচ্ছন্ন বাংলাদেশ উপহার দিতে চাই। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পরিচ্ছন্ন গ্রাম পরিচ্ছন্ন শহর কার্যক্রম শুরু করা হয়েছে। আগামী বছরের শুরুতেই আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

রবিবার দুপুরে মেহেরপুর পৌর চত্তরে মুজিববর্ষে পরিস্কার পরিছন্নতা অভিযান কার্যক্রমের উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, মেহেরপুর শহরের প্রতিটি রাস্তা ড্রেনসহ সর্বত্র পরিছন্নতা নিশ্চিত করা হবে। আমাদের উদ্দেশ্য হচ্ছে- সর্বসাধারণের মধ্যে পরিষ্কার-পরিচ্ছন্নতার দৈনন্দিন অভ্যাস গড়ে তোলার পাশাপাশি এ বিষয়ে তাদেরকে সচেতন করা।

আমাদের স্লোগান-পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন ইউনিয়ন, পরিচ্ছন্ন ওয়ার্ড-পরিচ্ছন্ন শহর, পরিচ্ছন্ন উপজেলা-পরিচ্ছন্ন জেলা।

এ অভিযানের মধ্যে রয়েছে, মশার বংশবিস্তার রোধে নির্দিষ্ট স্থানে ময়লা আবর্জনা ফেলুন, পথচারীরা রাস্তা ও ফুটপাত পরিষ্কার রাখার জন্য ডাস্টবিন ব্যবহার করুন, কুরবানী পশুর বর্জ্য নির্ধারিত স্থানে ফেলুন, বাড়ি-ঘর রঙ করুন এবং সুন্দর পরিবেশ গড়ে তুলুন, নিজে ভালো থাকুন এবং অপরকেও ভালো থাকতে উৎসাহিত করুন। আসুন আমরা সবাই মিলে স্বাস্থ্যসম্মত সুন্দর ও পরিচ্ছন্ন মেহেরপুর শহরকে গড়ে তুলি।

এ সময় প্রকৌশলী হারুন অর রশিদ, পৌর প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন, কাউন্সিলর আল মামুন, ইভান রাব্বি, বাপ্পি, আলাপনা খাতুন, হামিদা খাতুন সহ পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।