মেহেরপুরে মোস্তফা মহুরির কাছে থেকে মুচলেকা নিলেন এসি ল্যান্ড

মেহেরপুরে জমির নাম খারিজ করার নাম করে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে গোলাম মোস্তফা নামের এক মুহুরিকে শোকজ করেছে ভূমি কমিশনার মাইনউদ্দিন। পরবর্তিতে ভূমি অফিসে সালিশ বৈঠকে মোস্তফা মহুরি মুচলেকা দিয়ে মুক্তি পেয়েছেন।

বুধবার দুপুরে মেহেরপুর ভূমি অফিসে এ বিষয়ে শুনানী অনুষ্ঠিত হয়।

নাম খারিজের ভুক্তভোগী শাহাবুদ্দিন বলেন, নাম খারিজের নাম করে কয়েক দফায় মোস্তফা মহুরি আমার কাছে থেকে ৩ হাজার ৫শ টাকা নিয়েছেন। কিন্তু সরকারি ফিস হচ্ছে ১১শ ৫০ টাকা।

এছাড়াও বাবা ও এক মেয়ে জানান, তাদের কাছে থেকেও জমির নাম খারিজ করার নামে ৩ হাজার টাকা নিয়েছেন মোস্তফা। পরে আমাদের ৫’শ টাকা ফেরত দিবে বলে জানান। কিন্তু পরে আর আমার টাকা ফেরত নেওয়া হয়নি।

এ বিষয়ে সহকারি কমিশনার (ভূমি) মাঈন উদ্দিন বলেন, ভূমি অফিসের নাম করে কিছু অসাধু মানুষ বিভিন্ন ভাবে সাধারণ জনগনের সাথে অতিরিক্ত অর্থ আদায় করছে। এমন অভিযোগের ভিত্তিতে মোস্তফা নামের এক মুহুরিকে তলব করা হয়। সে অতিরিক্তি অর্থ আদায় করেছে বলে স্বিকার করে। পরে তাকে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

তিনি আরও বলেন, মেহেরপুর ভূমি অফিসের শুধু মাত্র সরকারি ফিস দিতে হয়। এখানে অতিরিক্ত কোন অর্থ লাগেনা। আমরা জনগনকে সঠিক সেবা দিতে বদ্ধ পরিকর। ভূমি অফিসের নামে যদি কেউ অতিরিক্ত অর্থ আদায় করে তাহলে তার বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেওয়া হবে।

এসময় সাধারণ জনগনের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা যারা ভূমি সেবা নিতে চান তারা সরাসরি আমাদের অফিসে যোগাযোগ করবেন। কোন রকম দালাল এর হাতে জমি সংক্রান্ত কোন বিষয়ে সহযোগীতা চাইবেন না।

মেপ্র/এমইএম