মেহেরপুরে শিক্ষার্থীদের উদ্যোগে র‌্যাগিং ও ধর্ষণ বিরুদ্ধে মানববন্ধন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বুয়েট এর ছাত্র আবরার ফাহাদ এর প্রথম মৃত্যু বার্ষিকীতে, শিক্ষা প্রতিষ্ঠানে র‌্যাগিং ও সারাদেশের ধর্ষণ বিরোধী মানববন্ধন করেছে মেহেরপুরের সাধারণ ছাত্র জনতা।

বুধবার বিকেলে মেহেরপুর প্রেসক্লাবের সামনে মেহেরপুর জেলার সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

র‌্যাগিং ও ধর্ষণবিরোধী মানববন্ধনে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর বস্তু ও ধাতব কৌশল বিভাগের ২০১৮ ব্যাচের ছাত্র এস এম প্লাবন এর নেতৃত্বে বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বুয়েট এর যন্ত্রকৌশল বিভাগের শিক্ষার্থী মোঃ মোস্তফা সাকিব শাহরিয়ার, বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাব্বিউল ইসলাম, মেহেরপুর সরকারি কলেজের শিক্ষার্থী মোহাম্মদ আশিকুজ্জামান, আজকের ভালো কাজ সংগঠনের সাধারণ সম্পাদক আল ইমরান সোহাগ।

বক্তব্যে তারা, আবরার ফাহাদ হত্যা মামলার বিচার কার্য দ্রুততম সময়ে নিষ্পত্তি, দেশের সকল ধর্ষণ এর বিচার দ্রুত সময়ে নিশ্চিত, সমাজে ও আইনগত প্রক্রিয়ায় ধর্ষিতা নারীদের হেনস্ত, অপমান বন্ধ করা, দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান থেকে র‌্যাগিং নামে নির্যাতন বন্ধ করতে, এ চারটি দাবি উত্থাপন করে মানববন্ধনে। এই সময় মেহেরপুরের সাধারণ ছাত্র ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সেখানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আবরার ফাহাদ কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার গ্রামের বরকত উল্লাহ এর ছেলে। ২০১৯ সালের ৬ ই অক্টোবর দিবাগত রাতে বুয়েটের ২০১৭-১৮ ব্যাচের তড়িৎকৌশল বিভাগের শিক্ষার্থী আবরার ফাহাদ শেরেবাংলা হলের ছাত্রলীগ সদস্যদের র‌্যাগিং নির্যাতনের শিকার হয়ে ৭ ই অক্টোবর ভোরবেলায় মৃত্যুবরণ করেন।