মেহেরপুরে শিক্ষার্থীদের করোনার টিকা দান শুরু

করোনাভাইরাস প্রতিরোধে শুরু হয়েছে স্কুল পড়ুয়া ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিট টিকা দান কর্মসূচী। গতকাল শনিবার মেহেরপুর সরকারি কলেজের একাডেমী ভবনে কোভিট টিকা প্রদান কর্মসূচী শুরু হয়েছে।
জানা গেছে প্রথম দিন সদর উপজেলার ১২ টি বিদ্যালয়ের ২ হাজার ছাত্র ছাত্রীকে এ টিকা প্রদান করা হবে । এর মধ্যে প্রথম দিন ১ হাজার ৭শ শিক্ষার্থীকে করোনা ভাইরাস প্রতিরোধক প্রথম ডোজের টিকা দেওয়া হয়। তবে প্রথম দিনেই টিকা কেন্দ্রে ছিল শিক্ষার্থীদের উপচে পড়া ভীড়। টিকা নিতে কয়েক ঘন্টা দাঁড়িয়ে থাকতে দেখা গেছে শিক্ষার্থীদের। তবে স্বাস্থ্যবিধি উপেক্ষিত হয়েছে বলে অভিযোগ অনেক শিক্ষার্থীর। টিকা নিতে আসা শিক্ষার্থী শাকিল আহমেদ বলেন, সকালে এখানে এসেছি। এখানে ছেলে মেয়ে উভয়ের স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে কারও তেমন আগ্রহ নেই। লাইনে একে অপরের গা ঘেঁষে রয়েছে। অনেকের মুখে মাস্ক নেই।
কয়েকজন পুলিশ সদস্য ছাড়া কোন সেচ্ছাসেবক লক্ষ্য করা যায়নি। টিকা দিতে দোতালায় উঠার সময় ছেলে মেয়ে এক সাথে ঠাসা ঠাসি করে উঠতে হচ্ছে।
সরজমিনে গিয়ে দেখা মেহেরপুর সরকারি কলেজের ৩ টি বুথে ২ হাজার শিক্ষার্থীদের টিকা দান কর্মসূচী চলছে। তবে
মেহেরপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অলোক কুমার দাস বলেন, শিক্ষার্থীদের টিকা দেওয়ার ক্ষেত্রে ব্যাপক সাড়া পাওয়া গেছে। এখন থেকে প্রতিদিন গড়ে ২ হাজার শিক্ষার্থীকে টিকা দেয়া হবে জানান তিনি।