মেহেরপুরে সনো ল্যাবের বিরুদ্ধে ভুল রিপোর্টের অভিযোগ

মেহেরপুরের গাংনীর কাঞ্চন মালা (২২) নামের এক রোগীর রক্তের ভুল রিপোর্ট দেওয়ার অভিযোগ উঠেছে সনোল্যাবের বিরুদ্ধে। তবে সনোল্যাব কর্তৃপক্ষের দাবি প্রিন্ট মিসটেকের কারণে এই ভুল হয়েছে। প্রতিষ্ঠানের রেজিষ্টারে সঠিক রিপোর্ট উঠানো হয়েছে।

কাঞ্চন মালা গাংনী উপজেলার কাথুলী ইউনিয়নের রামকৃষ্ণপুরের রানার স্ত্রী।

রোগীর পরিবারের লোকজন জানান, গত ১২ মার্চ মেহেরপুর শহরের হাসপাতাল এলাকার সনোল্যাবে কাঞ্চন মালার রক্তের গ্রুপ নির্নয় করা হয়। সেখানে নিলিম চদ্র দাস নামের এক মেডিকেল টেকনোলজির স্বাক্ষরিত রক্তের গ্রুপ বি পজেটিভ বলে রিপোর্ট প্রদান করে।

বুধবার রানার স্ত্রী কাঞ্চন মালার সিজারিয়ান অপারেশনের জন্য মেহেরপুর এ্যাপোলো ক্লিনিকে ভর্তি করা হয়। অপারেশনের জন্য সেখানে রক্ত সংগ্রহ করতে বলেন তারা। কাথুলি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মজিবুল হক এর রক্তের সাথে মিল থাকায় আগে থেকে রক্ত একটি ব্যাগে রাখা হয়।

পরে কাঞ্চন মালা ও আমার রক্তের গ্রুপ ও ক্রস ম্যাসিং করতে গেলে রক্তের গ্রুপ নিয়ে বিভ্রান্তি তৈরি হয়। এর পরপরই রাবেয়া মেডিকেল সার্ভিসেস ও প্রাইম ল্যাবে কাঞ্চনমালার রক্ত পরীক্ষা করা হয়। সেখানে তার রক্ত এবি পজেটিভ বলে রিপোর্ট প্রদান করা হয়।

এ বিষয়ে সনোল্যাব সত্তাধীকারী জেপি আগরওয়ালা বলেন, এটা টাইপ মিসটেক হয়েছে। আমাদের রেজিস্ট্রার খাতায় সঠিক লেখা ছিল। আমাদের ওই টেকিনিশিয়ানকে সতর্ক করে দেওয়া হয়েছে।